Opu Hasnat

আজ ১৬ জুন বুধবার ২০২১,

পুলিশের কঠোর নজরদারি দৌলতদিয়া ঘাটের জনস্রোত রাজবাড়ী

পুলিশের কঠোর নজরদারি দৌলতদিয়া ঘাটের জনস্রোত

নাড়ির টানে ঘরে ফেরা জনস্রোত রুখতে দেশের ব্যস্ততম দুই নৌরুটে মোতায়েন করা হয়েছে বিজিবি। এরপরও ঘরমুখি মানুষ যেন মরিয়া । ফেরিতে উধাও স্বাস্থ্যবিধি।

রবিবার বেলা ১১ টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ইউটিলিটি ফেরি মাধবীলতা শত শত যাত্রী, মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ভিড়ে। এদিকে শুক্র ও শনিবার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ থাকায় রোববার সকাল থেকেই ঘরমুখো মানুষকে ঠেকাতে জেলা পুলিশ কঠোর অবস্থান গ্রহন করেন। এসময় দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপঅপেক্ষাকৃত কম ছিল।

সরেজমিন দৌলতদিয়া ঘাটে দেখা যায়, জরুরী পরি সেবায় অ্যাম্বুলেন্সসহ জরুরী যানবাহন পারাপারে শুধুমাত্র দুটি ফেরি সচল রেখেছে ঘাট কর্তৃপক্ষ। ফেরিগুলো ঘাটেই নোঙর করে রাখা হয়েছে। যদিও দুয়েকজন যাত্রী ও মোটরসাইকেল আসছে বিশেষ কারণ ছাড়া তাদেরকেও ফিরিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারি মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, দিনে ফেরি বন্ধ। শুধু জরুরী পরিসেবায় বহরের ১৬টি ফেরির মধ্যে ২টি দিয়ে কিছু যানবাহন পারাপার করা হচ্ছে। তাও অ্যাম্বুলেন্স ও রোগী ছাড়া ফেরিতে উঠতে পারবেনা। তবে রাতে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য সবগুলো ফেরি সচল রাখা হবে।