Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪ চট্টগ্রাম

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে চারজন মারা গেছেন।

শুক্রবার (২৬ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শিলব্রত বড়ুয়া।

তিনি বলেন, হাটহাজারী থেকে প্রথমে গুলিবিদ্ধ তিন জন ও পরে আরেক জনকে চমেক হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। আহত রয়েছে অর্ধশতাধিক।

এদিকে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন বলেন, মাদরাসার সামনে তাদের পাঁচ পুলিশ সদস্য আটকা পড়েছেন ও দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

তিনি জানান, জুমার নামাজের পরপরই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধীতা করে বিক্ষোভ করে হেফাজতে ইসলামে নেতাকর্মীরা। এতে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।

সংঘর্ষের জেরে হেফাজতের নেতাকর্মীরা হাটহাজারী থানা কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায়। ওই এলাকা পুরো রণক্ষেত্রে পরিণত হয়েছে। হেফাজতের বিক্ষুব্ধ কর্মীরা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রেখেছে। পরিস্থিতি মোবকবেলায় বিপুল সংখ্যক পুলিশ থানার সাসনে অবস্থান করছে।

সংঘর্ষের এক পর্যায়ে মাদরাসার সামনে হেফাজতের নেতাকর্মীরা ও থানার সামনে এসপির নেতৃত্বে পুলিশ ও বাস স্ট্যান্ডে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। তাদের ত্রিমুখী অবস্থানের কারণে জুমার নামাজের পর থেকে হাটাহাজারী খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।