Opu Hasnat

আজ ২৪ জুলাই শনিবার ২০২১,

হবিগঞ্জে বাসচাপায় নারী ও শিশুসহ নিহত ৮ হবিগঞ্জ

হবিগঞ্জে বাসচাপায় নারী ও শিশুসহ নিহত ৮

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে বিআরটিসির বাসচাপায় অটোরিকশার আট যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। সোমবার (৭ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টায় উপজেলার ফুলতলী বাজারে এ দুর্ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় ঢাকা থেকে সিলেটমুখী বিআরটিসি পরিবহনের যাত্রীবাহী একটি বাস দুইটি অটোরিকশাকে চাপা দিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালকসহ ৮ জন নিহত হন।

নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় জানা গেছে। এরা হলেন- নবীগঞ্জের মুড়াউড়া গ্রামের আবু তাহেরের স্ত্রী ছমিরুন বেগম (৩০), তার মেয়ে মারিয়া বেগম (২), একই গ্রামের আবু শ্যামার মেয়ে হালিমা বেগম (২৫), সাতাইহাল গ্রামের মৃত ছুরত আলীর ছেলে লিটন মিয়া (১৮), একই গ্রামের আফতাব মিয়ার ছেলে কিতাব আলী (২৫) ও নূরুল ইসলামের ছেলে অন্তর মিয়া (১৭)। বাকী এক নারী ও একজন পুরুষের পরিচয় জানা যায়নি।  

এ ঘটনায় সাতাইহাল এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা। এতে মহাসড়কটি দিয়ে যান চলাচল বন্ধ ছিল। তবে কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করলে যান চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার পর দমকল বাহিনীর ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে মরদেহগুলো উদ্ধার করে। অভিযানের নেতৃত্ব দেন হবিগঞ্জ ফায়ার স্টেশনের কর্মকর্তা শিমুল মোহাম্মদ রফি ও শফিকুল ইসলাম।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়।