Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৬ বরিশাল

উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

বরিশালে এ্যাম্বুলেন্স-কাভার্ড ভ্যান-বাসের ত্রিমুখী সংঘর্ষে একই পরিবরে ৫জনসহ মারা গেলেন ৬ জন। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উজিরপুর উপজেলার বরিশাল-ঢাকা মহাসড়কে আটিপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ যাত্রী আহত হয়েছেন।

দুর্ঘনায় নিহতরা হলেন- ঝালকাঠীর সদর উপজেলার বাউকাঠি গ্রামের আরিফ হোসেন (৩৫), তার মা কোহিনুর বেগম (৬৫), ছোট ভাই তারেক হোসেন কাইয়ুম (২৭), বোন শিউলী বেগম (৩০) ও শ্যালক নজরুল ইসলাম (২৮), অ‌্যাম্বুলেন্স চালক কুমিল্লার মো. আলমগীর। এদের মধ‌্যে অ‌্যাম্বুলেন্স চালক ছাড়া বাকি পাঁচ জন একই পরিবারের সদস‌্য।

পুলিশ জানায়, গত ৬ সেপ্টেম্বর রাজধানীতে নবজাতকটি মারা যায়। পরে তাকে অ্যাম্বুলেন্সে করে বুধবার গ্রামের বাড়ি ঝালকাঠি যাচ্ছিলো পরিবারটি। পরে উজিরপুর এলাকায় পৌঁছালে অ্যাম্বুলেন্সের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি কাভার্ড ভ্যানের। একই সময় কাভার্ড ভ্যানের পেছনে একটি বাস এসে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই নিহত হয় ওই অ্যাম্বুলেন্সের চালকসহ ছয় যাত্রী। এ ঘটনায় বাসটির কয়েকজন যাত্রীও আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. জিয়াউল আহসান।

স্থানীয়দের বরাদ দিয়ে ওসি জিয়াউল আহসান জানান, অনিক নামের একটি অ‌্যাম্বুলেন্স ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিলো। ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়ায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সঙ্গে অ‌্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়।

একই সময় কাভার্ড ভ্যানের পিছনে থাকা এম এম পরিবহনের যাত্রীবাহী একটি বাস ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনায় পড়া অ‌্যাম্বুলেন্সটিকে সজোরে ধাক্কা দেয়। এতে অ‌্যাম্বুলেন্সটি দুমড়ে মুচড়ে যায়।