Opu Hasnat

আজ ২৩ মে সোমবার ২০২২,

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা আর নেই ভোলা

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা আর নেই

জাতির শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা ‘বীরমাতা’ সোসাম্মৎ মালেকা বেগম আর নেই। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ৭টা ৪০ মিনিটে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ গত ৮ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য ২০ আগস্ট সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে সিএমএইচ এর আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর অবস্থার কিছুটা উন্নতি হলে গত সপ্তাহে তাকে ভোলায় নিজ বাসায় নিয়ে আসা হয়। সেখানে আজ তিনি মারা যান। 

‘বীরমাতাকে’ আজ বাদ আছর আলিনগর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ঈদগাহে জানাজা শেষে  পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানায়।

এদিকে মরহুমার মৃত্যুতে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা সদর-১ আসনের এমপি তোফায়েল আহমেদ। শোক জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ রাজনৈতিক নেতারা। 

উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুটি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মাকে একটি বাড়ি দেওয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফা কামাল নগর রাখা হয়।