Opu Hasnat

আজ ১৬ জুন বুধবার ২০২১,

রামগড়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় মুক্তিবার্তাখাগড়াছড়ি

রামগড়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায়

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মনিন্দ্র চন্দ্র নাথ (৭৫) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। রোববার সকাল ১১টায় তার নিজ বাসভবন রামগড়ের আনন্দ পাড়া গ্রামে পরলোকগমন করেন। মৃত্যুকালে তিনি এক পুত্র, দুই কন্যা, স্ত্রীসহ অসংখ্য শুভানুধায়ী ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকার প্রতিবেশী, পরিবারের মাঝে শোকের ছায়া নেমে আসে।

রামগড় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্র’র উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সম্মান জানানো হয়। তিনি রামগড় পৌরসভার আনন্দপাড়ার নিবাসী।

রামগড় উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র জানান, রোববার দুপুর ১২টার দিকে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মনিন্দ্র চন্দ্র নাথকে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় রামগড়ে যথাযোগ্য মর্যাদায় সম্মান জানানো হয়। পরবর্তীতে বাগানবাজার তার পারিবারিক মহাশ্মশানে দাহ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলের রামগড় থানার প্রতিনিধি এসআই মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা কালাচান দেব বর্মন, প্রমোদ নাথ, সুনীল বাবু, মফিজুর রহমান, আবুল খায়েরসহ অনেকে।

উপস্থিত বীর মুক্তিযোদ্ধা প্রমোদ নাথ জানান, মনিন্দ্র চন্দ্র নাথ এক অকুতোভয় সাহসী যোদ্ধা ছিলেন। জীবদ্দশায় রামগড়ের মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার থাকাকালীন অনেক ভুয়া মুক্তিযোদ্ধার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। তিনি শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালিবাড়ী মন্দিরের উপদেষ্টা ছিলেন। তার মৃত্যুতে এলাকার রামগড়সহ জেলার গভীর শোকের ছায়া নেমে আসে।

এই বিভাগের অন্যান্য খবর