Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

ব্যাট হাতে ঝড় তুলতে চাই : মুশফিকুর রহিম খেলাধুলা

ব্যাট হাতে ঝড় তুলতে চাই  : মুশফিকুর রহিম

বাংলাদেশ-ভারত টেস্টের বাকি আর তিন দিন। যার নেতৃত্বে থাকবেন মুশফিকুর রহিম। ওয়ানডেতে রানের ফোয়ারা ছুটছে মুশফিকের ব্যাট থেকে। টেস্টে সেরকম নয়। তার উপর পাকিস্তান সিরিজটা ভালো যায়নি। তাইতো আটঘাট বেধেই নিজেকে প্রস্তুত করছেন। নেটে বাড়তি সময় ধরে ব্যাটিং করছেন। অত্যন্ত মনযোগী তিনি। লক্ষ্যে অবিচল থাকেন। টাইগার টেস্ট অধিনায়কের এই কঠোর পরিশ্রমই দলের সেরা ব্যাটসম্যান বানিয়েছে।

ডান হাতের আঙুলের ব্যথা পুরোপুরি না সারায় ১০ জুন ফতুল্লায় শুরু হওয়া টেস্টে কিপিং করার সম্ভাবনা কম মুশফিকের। ব্যাটিংয়ে তাই বাড়তি মনযোগ।

মুশফিক বলেন, ‘ভারতের বিপক্ষে খেলাটা সব সময় চ্যালেঞ্জিং। এই টেস্টে শুধু ব্যাটিং করতে পারি। সেক্ষেত্রে দলের কাছে আমার প্রত্যাশাও বেশি। সেভাবেই নিজেকে প্রস্তুত করছি।’

টেস্ট খেলছেন ১০ বছর ধরে। মাত্র ১৮ বছর বয়সে টেস্ট অভিষেক। ৪৫ টেস্ট খেলে রান করেছেন ২৫৫৫। সেঞ্চুরি ৩টি ও হাফ সেঞ্চুরি ২৪টি। টেস্টে বাংলাদেশের একমাত্র ডাবল সেঞ্চুরিয়ানও তিনি। এই পরিসংখ্যানে অতৃপ্তি আছে মুশফিকুর রহিমের,’ম্যাচ হিসেবে রানের সংখ্যাটা কমই বলা যায়। ১০ বছর ধরে খেলছি। সেঞ্চুরি মাত্র ৩টি। ক্যারিয়ারে আর যে ক’বছর খেলব রানটা বেশি বেশি করার চেষ্টা করব।’ ফিট থাকতে পারলে চলতি বছর টেস্টে ৫০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন। ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি বছর সর্বমোট পাঁচটি টেস্ট খেলবে বাংলাদেশ।