Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

উত্তাল পদ্মার ভাঙন তান্ডবে ছোট হয়ে যাচ্ছে মুন্সীগঞ্জের মানচিত্র ! বিশেষ সংবাদ

MunsignjPadmajpg_2019-10-13_13:39:05.jpg

রাক্ষুসী পদ্মার উত্তাল ভাঙন তান্ডবে ছোট হয়ে যাচ্ছে মুন্সীগঞ্জের মানচিত্র। সর্বগ্রাসি, প্রমত্তা রাক্ষুসী পদ্মা উত্তাল হয়ে ওঠেছে। ফলে এখন বড় বড় ঢেউ আছড়ে পড়ছে তীরবর্তী গ্রামে। প্রমত্তা পদ্মার উত্তাল ঢেউয়ের সঙ্গে প্রচন্ড গতিবেগে ঘূর্ণায়মান স্রোতের...

বিস্তারিত

মুন্সীগঞ্জে বিদ্যুতের ১৮ কোটি টাকা গিলে খাচ্ছে ইজিবাইক-মিশুক! বিশেষ সংবাদ

MunsigonjAutojpg_2019-10-12_13:15:15.jpg

মুন্সীগঞ্জে বিদ্যুতের ১০ থেকে ১৫ শতাংশ খরচ হচ্ছে অনুমোদনহীন ব্যাটারিচালিত অবৈধ ইজিবাইক ও মিশুকসহ বিভিন্ন যানবাহনের পেছনে। অর্থমূল্যে হিসাব করলে বছরে প্রায় ১৮ কোটি টাকার বিদ্যুত ব্যবহার হচ্ছে ওইসব অবৈধ বাহনের পেছনে।

মুন্সীগঞ্জ পল্লী...

বিস্তারিত

দখল দূষণ আর নাব্যতা সংকটে ধুকছে নবগঙ্গা বিশেষ সংবাদ

LohagaraRiverjpg_2018-04-10_14:47:47.jpg

দখল, দূষণ আর নাব্যতা সংকটে পড়ে নবগঙ্গা নদী অস্তিত্ব হারাতে বসেছে। স্নিগ্ধ, স্রোতস্বিণী নবগঙ্গা নদীর সেই জৌলুস আর নেই। নেই তার তর্জন-গর্জন। নবগঙ্গা শুকিয়ে যাওয়ায় এখন সরু খালে পরিনত হয়েছে। নদী শুকিয়ে যাওয়ায় জেগে ওঠা চরে চলছে ধান ও পাটের চাষাবাদ।...

বিস্তারিত

মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী পালকি বাংলাদেশের অতীত ঐতিহ্যের নিদর্শন বিশেষ সংবাদ

MunsigonjPalkijpg_2018-03-30_14:26:52.jpg

মুন্সীগঞ্জে কালের বিবর্তনে ঐতিহ্যবাহী পালকি এখন শুধুই ইতিহাস। পালকি মানুষ বহনের একটি ঐতিহ্যবাহী প্রাচীন বাহন। এই বাহনে ১ বা ২ জন যাত্রী নিয়ে ২, ৪ বা ৮ জন বাহক এটিকে কাঁধে তুলে একস্থান থেকে অন্য স্থানে নিয়ে যায়। 

পালকি শব্দটি সংস্কৃত...

বিস্তারিত

মোরেলগঞ্জে একটি পুলের অভাবে সহস্রাধিক শিক্ষার্থীর দুর্ভোগ! বিশেষ সংবাদ

MorelgonjPooljpg_2018-03-24_22:50:22.jpg

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি পুলের অভাবে দুর্ভোগের শিকার হচ্ছে সহস্রাধিক শিক্ষার্থী সহ এলাকার শত শত গ্রামবাসী। ঝুকি নিয়ে চলাচল করতে হয় শিশু শিক্ষার্থীদের। জোড়াতালি দিয়ে পুলটি চলাচলের জন্য বারবার ব্যর্থ চেষ্টা চালানো হচ্ছে। 
    

বিস্তারিত