Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

দর্শক প্রশংসায় ভাসছে শাওনি মজুমদারের নতুন গান ‘মুষলধারায়’ বিনোদন

দর্শক প্রশংসায় ভাসছে শাওনি মজুমদারের নতুন গান ‘মুষলধারায়’

 

ফয়সাল হাবিব সানি : দর্শকনন্দিত কণ্ঠশিল্পী শাওনি মজুমদার। এরই মধ্যে কণ্ঠের কারিশমায় বাংলা ভাষাভাষী মানুষের হৃদয়ে মুগ্ধতার আবেশ ছড়িয়েছেন তিনি। রণজয় ভট্টাচার্যের লেখায় ওপার বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা মিমি চক্রবর্তীর অভিনয়ে ‘আদর অভিমান’ শিরোনামে গান গেয়ে প্রশংসিত হন নতুন প্রজন্মের সুপরিচিত এই কণ্ঠশিল্পী৷ পরবর্তীতে তার গাওয়া ‘বন্ধু’ শিরোনামের গানটিও দর্শকদের মাঝে ইতিবাচক সাড়া জাগাতে সমর্থ হয়। 

সম্প্রতি, ইউটিউবে প্রকাশ পেয়েছে শাওনি মজুমদারের নতুন গান ‘মুষলধারায়’। মনোমুগ্ধকর ও নয়ানিভারাম লোকেশনে চিত্রায়িত বরষার আমেজে রোমান্টিক ধাঁচের গানটিতে সুর দিয়েছেন ভারতের এ সময়ের উল্লেখযোগ্য সুরকার ও গীতিকার রণজয় ভট্টাচার্য। রণজয় ভট্টাচার্য মূলত ‘প্রেমে পড়া বারণ’, ‘মন কেমনের জন্মদিন’ প্রভৃতি গানের জন্য বিশেষভাবে পরিচিত৷ রণজয় ভট্টাচার্যের লেখায় উপর্যুপরি গান দুটিতে সুর করেছেন রণজয় ভট্টাচার্য নিজেই। এছাড়াও, বারিষের লেখায় ও রণজয় ভট্টাচার্যের সুরে ‘জিয়া তুই ছাড়া’ গানটিও ভারতের বাংলা ভাষাভাষী মানুষ ছাড়া বাংলাদেশেও ভীষণ জনপ্রিয়তা অর্জন করে। গানটিতে কণ্ঠ দিয়েছিলেন অরিজিৎ সিং এবং অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চ্যাটার্জী ও লহমা ভট্টাচার্য। 

এদিকে, বারিষের লেখায় রণজয় ভট্টাচার্যের সুরে ‘মুষলধারায়’ গানটি গেয়ে এরই মধ্যে দর্শক প্রশংসায় পঞ্চমুখ হচ্ছেন বলে জানান শাওনি মজুমদার। ‘ভালোবাসার মরশুম’ এর মতো সুপার ডুপার হিট গানের রচয়িতা বারিষ কিংবা  ‘মিছিলেও প্রেম হোক, ভেঙে যাক মোহ/ তুমি সাজো ব্যারিকেড, আমি বিদ্রোহ', ‘মাঝপথে হাত ছাড়ল কজন, হয়নি আমার লোক গোনা/ থাকার যে সে এমনিই থাকে, হারায় যারা যোগ্য না' পঙক্তিগুলো যারা পড়েছেন তাদের বারিষকে নতুন করে চেনার বা চেনানোর আর কিছু নেই। 

অন্যদিকে, ‘মুষলধারায়’ গানটি শাওনি মজুমদারের অফিশিয়াল ইউটিব চ্যানেল (Shaoni Mojumdar) থেকে প্রকাশিত তার প্রথম বাংলা স্বাধীন মৌলিক গান। গানটিতে অভিনয় করেছেন যথাক্রমে শাওনি মজুমদার ও শ্রীতমা বৈদ্য। গানটিতে শাওনি মজুমদারের অভিনয় যেমন অনিন্দ্যসুন্দর ছিল, ঠিক অপরদিকে শ্রীতমা বৈদ্যও তার দৃষ্টিনন্দন অভিনয় দিয়ে গানটিতে পরিপূর্ণতা দান করেছেন। গানটি দেখলেই মনে হবে যে, শ্রীতমা বৈদ্য যেন নিজের অসাধারণ অভিনয় প্রতিভাকে গানটির সঙ্গে সম্পূর্ণরূপেই ফুটিয়ে তুলতে পেরেছেন৷ সত্যিই শ্রীতমা বৈদ্য অনবদ্য গানটিতে। 

সর্বোপরি, শাওনি মজুমদার কাঁটাতারের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের মানুষের নিকটও প্রশংসিত হয়েছেন এবং হচ্ছেন। তিনি জানান, ‘বাংলাদেশ থেকে আমরা অনেক বেশি সাপোর্ট পেয়েছি এবং সবসময়-ই এই সাপোর্টটা বাংলাদেশের সংগীতপ্রিয় মানুষের কাছ থেকে পেয়ে থাকি। বাংলাদেশের অনেক মানুষ ব্যক্তিগতভাবে তাদের ভালো লাগার অনুভূতি আমাদেরকে জানিয়েছেন, যা ‘মুষলধারায়’ গানের পুরো টিমের জন্যই এক বিশেষ প্রাপ্তি ও অর্জন বলে আমি মনে করে থাকি।'