Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

আঞ্চলিক গানেও প্রশংসিত ‘বুক চিনচিন করছে’ খ্যাত পাবেল বিনোদন

আঞ্চলিক গানেও প্রশংসিত ‘বুক চিনচিন করছে’ খ্যাত পাবেল

ফয়সাল হাবিব সানি : নতুন প্রজন্মের প্রতিশ্রুতিবদ্ধ জনপ্রিয় সংগীতশিল্পী জাহেদ পারভেজ পাবেল। মহিদুল মহিম পরিচালিত আফরান নিশো এবং মেহজাবীন চৌধুরী অভিনীত ‘শিল্প ‘ নাটকে আলোচিত ‘বুক চিনচিন করছে হায়!/ মন তোমায় কাছে চায়’ গানটি নারী-পুরুষ দ্বৈত কণ্ঠে গেয়ে ব্যাপক আলোচিত হন তরুণ এই সংগীতশিল্পী। 

উল্লেখ্য, বদিউল আলম খোকন পরিচালিত ‘বাস্তব’ সিনেমার আলোচিত এই গানটিকে দ্বৈত কণ্ঠে নতুনভাবে উপস্থাপন করতে সমর্থ হন তিনি। মূল গানটি গেয়েছিলেন অ্যান্ড্রু কিশোর ও ডলি সায়ন্তনী এবং গানটিতে অভিনয় করেছিলেন মান্না ও পূর্ণিমা। গানটি লিখেছেন জনপ্রিয় গীতিকার কবির বকুল। এদিকে, একের পর এক গান গেয়ে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন পাবেল। 

সম্প্রতি, পাবেলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (Pabel) প্রকাশ পেয়েছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গান ‘আইজ কাইল আই আইলে'। সিরাজুল ইসলাম আজাদের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন আদিব কবির এবং গানটিতে মডেল হিসেবে অভিনয় করেছেন পাবেল ও মেধা। গানটির মিউজিক ভিডিও পরিচালনা করেছেন সোহেল রাজ। গানটির এডিট এবং কালারে কাজ করেছেন টিমওয়ার্ক স্টুডিও, মেকাপ আর্টিস্ট হিসেবে কাজ করেছেন এম. এ. সাগর রানা, সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন মারুফ হাসান, বিশাল আহমেদ, হাসান রনি, ফটোগ্রাফি করেছেন সাব্বির আহম্মেদ এবং পোস্টার ডিজাইনে ছিলেন শাহারিয়ার সৈকত। 

অন্যদিকে, গানটি ইউটিবের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং টিকটকেও দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়া এবং প্রশংসা পাচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন গানটির শিল্পী জাহেদ পারভেজ পাবেল। 

প্রসঙ্গত, জাহেদ পারভেজ পাবেলের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘বুক চিনচিন করছে (দ্বৈত কণ্ঠ)’, ‘টুকরো টুকরো করে দেখো (দ্বৈত কণ্ঠ), ‘বিধি তুমি বলে দাও (দ্বৈত কণ্ঠ)’, ‘সোনা বন্ধুরে’,  ‘কমলা (আঞ্চলিক গান)’, ‘দিওয়ানা’ প্রভৃতি।