Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন নেত্রকোনা

দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

নেত্রকোনার দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ-২৩ উপলক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এর আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ-২৩ এর শুভ উদ্বোধন করা হয়।

বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে‘র হলরুমে ‘মজবুত হলে পুষ্টির ভিত স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’ এই প্রতিপাদ্যে উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোহাম্মদ রাজিব-উল-আহসান এর সভাপতিত্বে মেডিকেল অফিসার ডাঃ মোঃ আশিক ইকবাল এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সজিব রায়, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তানজিরুল ইসলাম রায়হান, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা প্রমুখ।

বক্তারা বলেন, পুষ্টি হলো মানুষের শরীরের মৌলিক প্রয়োজনীয়তা। স্বাস্থ্যকর জীবন যাপনের জন্য পুষ্টি অত্যন্ত প্রয়োজনীয়। জীবনের শুরু থেকেই সুস্থ্য ভাবে বেঁচে থাকার জন্য ভারসাম্য পূর্ণ ডায়েটের বেশী প্রয়োজন। শারীরিক বৃদ্ধি থেকে শুরু করে মানসিক বিকাশের জন্য অপরিহার্য হলো এই পুষ্টি। মানুষ যাতে তার শরীরে প্রয়োজনীয় পুষ্টির চাহিদা সম্পন্ন করতে পারে সেই সম্পর্কে জনগনকে অবগত করাই হলো পুষ্টি সপ্তাহ পালনের মুল লক্ষ্য।