Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে নির্মাণাধীন মসজিদের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু নীলফামারী

সৈয়দপুরে নির্মাণাধীন মসজিদের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু

নীলফামারীর সৈয়দপুরে নির্মাণাধীন মসজিদের দেয়াল ধসে শফিকুল ইসলাম (৩৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের রেলওয়ে গেটবাজার (রেলওয়ে কারখানার প্রধান গেটের সামনে) এলাকায়  এ ঘটনা ঘটে।নিহত শফিকুল ইসলাম উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের পোড়ারহাট এলাকার  আব্দুর রশিদের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা যায়,  রেলওয়ে কারখানার প্রধান গেটের সামনে একতলা বিশিষ্ট বায়তুল মামুর জামে মসজিদ ভেঙ্গে বহুতল ভবন নির্মাণকাজ চলছিল। শুরু থেকেই শফিকুল ইসলাম সেখানে শ্রমিকের কাজ করছিলেন। ওইদিন শফিকুল ইসলাম একাই উত্তরদিকের ভিত্তি খননের কাজ করছিলেন। এ সময় হঠাৎ পাশের পুরাতন দেয়াল ভেঙে পড়ে। এতে দেয়ালের নিচে  চাপা পড়েন শফিকুল। অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যান। সেখানকার জরুরী বিভাগের চিকিৎসক পরীক্ষা করে শফিকুলকে মৃত্যু ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই শরিফুল ইসলাম বলেন, আমার ভাই শফিকুল পরিবারের একমাত্র উপার্জনকারী। তাঁর স্ত্রীসহ ছোট দুই ছেলে-মেয়ে রয়েছে। সকালবেলা কাজের জন্য বাড়ি থেকে বেরিয়ে আসেন। পরে সকাল সাড়ে ১০ টার দিকে আমরা তাঁর মৃত্যুর খবর পাই। ভাইকে হারিয়ে পুরো পরিবার অসহায় হয়ে পড়েছে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শণ ও মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে সৈয়দপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।