Opu Hasnat

আজ ১৩ এপ্রিল শনিবার ২০২৪,

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও মানহানীকর বক্তব্য

রাজবাড়ীতে আবু সাইদ চাদসহ বিএনপির ৫ নেতার বিরুদ্ধে মামলা রাজবাড়ী

রাজবাড়ীতে আবু সাইদ চাদসহ বিএনপির ৫ নেতার বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি ও উস্কানীমূলক এবং মানহানীকর বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহব্বায়ক আবু  সাইদ চাদসহ বিএনপির ৫ নেতার নাম উল্লেখ করে রাজবাড়ী আদালতে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় অজ্ঞাত আরো অন্তত ৩০ জনকে আসামী করা হয়েছে। এ মামলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ২০ কোটি টাকার মানহানী হয়েছে বলে দাবী করা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুরে রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলাটি দায়ের করেছেন ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্র লীগের সাবেক সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু।

মামলার আসামীরা হলেন, রাজশাহীর চারঘাট থানার মাড়িয়া গ্রামের সাত্তার প্রামানিকের ছেলে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মোঃ আবু সাঈদ চাঁদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সংসদ সদস্য এ্যাড. নাদিম মোস্তফাসহ অজ্ঞাতনামা ৩০ জন। 

মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের সাবেক সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বলেন, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিরুদ্ধে প্রকাশ্যে জনগণের সামনে উস্কানীমূলক এবং মানহানীকর বক্তব্যে প্রদান করাসহ হত্যার হুমকি দেওয়া হয়েছে। অবিলম্বে চাদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্যই আদালতের স্বরনাপন্ন  হওয়ার কথা বলেছেন তিনি। 

রাজবাড়ী বার এ্যাসোসিয়েশনে আইনজীবি (জিপি) আনোয়ার হোসেন বলেন, আদালত মামলাটি গ্রহণ করেছেন। এখনও আদেশ পাওয়া যায়নি।

আদালতে মামলা দায়েরের সময় স্বাক্ষী অপধ্যাপক নজরুল ইসলাম খান, হারুন-অর রশিদ মানিক, বিএম এহতেশাম, এনায়েত শেখ উপস্থিত ছিলেন।