Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বড়াইগ্রামের খ্রিস্টান ধর্মপল্লীতে ইস্টার সানডে পালন নাটোর

বড়াইগ্রামের খ্রিস্টান ধর্মপল্লীতে ইস্টার সানডে পালন

নাটোরের বড়াইগ্রাম উপজেলার ৬টি খ্রিস্টান ধর্মপল্লীতে রোববার যথাযথ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইস্টার সানডে পালিত হয়েছে। খ্রিস্টান ধর্মের বিশ্বাস মতে, যীশু খ্রিস্ট ৩৭ দিন যাতনা ভোগ করার পর ক্রুশবিদ্ধ অবস্থায় তাঁর জীবন ত্যাগ করেন এবং এর তৃতীয় দিবস অর্থাৎ ৪০তম দিনে তিনি পুনরুত্থিত হন। আর এই ৪০ দিন খ্রিস্টান সম্প্রদায়ের অনুসারীরা উপবাস (রোজা) পালন করেন এবং পুনরুত্থানের দিন উৎসবের মধ্য দিয়ে খ্রিস্ট অনুসারীরা ইস্টার সানডে পালন করেন।

ইস্টার সানডে উপলক্ষে বনপাড়া লুর্দের রাণী মা মারীয়া ক্যাথলিক চার্চে সকাল ৭ ও ৯টায় প্রধান খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়। খ্রিস্টযাগ পরিচালনা করেন প্রধান পাল-পুরোহিত ফাদার দিলীপ এস কস্তা ও আমন্ত্রিত পাল পুরোহিত ফাদার নিখিল এন্ড্রু গমেজ।  

একইভাবে উপজেলার ভবানীপুর, কুমরুল, মানগাছা, রাজাপুর, বোর্ণী খ্রিস্টান ধর্মপল্লীর চার্চে খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়। খ্রিস্টযাগ শেষে নিজ নিজ এলাকায় সামাজিক বৈঠক অনুষ্ঠিত হয় এবং বাড়িতে বাড়িতে দই, মিষ্টি, কলা, চিড়া, মুড়ি, দুধসহ বিভিন্ন ধরণের খাবারের আয়োজন ও অতিথি আপ্যায়ন করা হয়।

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন।