Opu Hasnat

আজ ১৩ এপ্রিল শনিবার ২০২৪,

এনায়েতপুরে ভাষানী অনুসারী পরিষদের ইফতার ও দোয়া সিরাজগঞ্জ

এনায়েতপুরে ভাষানী অনুসারী পরিষদের ইফতার ও দোয়া

“আসাম আমার, পশ্চিমবঙ্গ আমার ত্রিপুরাও আমার। এগুলো ভারতের কবল থেকে ফিরে না পাওয়া পর্যন্ত বাংলাদেশের স্বাধীনতা ও মানচিত্র পূর্ণতা পাবেনা।” মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাষানীর আদর্শিক কর্মকান্ড বিস্তৃত করার লক্ষে সিরাজগঞ্জ এনায়েতপুরে ভাষানী অনুসারী পরিষদ সিরাজগঞ্জ জেলা কমিটির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৩১ মার্চ ২০২৩) এনায়েতপুর-খুকনীতে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জাহিদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষানী অনুসারী পরিষদ নির্বাহী কমিটির যুগ্ন-আহবায়ক ইসমাইল হোসেন, যুগ্ন-সদস্য সচিব হাবিবুর রহমান। 

মাওলানা ভাষানীর লক্ষ উদ্যেশ্য বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করে রফিকুল ইসলাম বাবলু বলেন, মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাষানী সারাজীবন সত্য ও ন্যায়ের পক্ষে ছিলেন নির্যাতিত নিপীড়িত মানুষের জন্য কাজ করে গেছেন।তিনি অসহযোগ আন্দোলনে অংশগ্রহন করে দশমাস কারাদন্ড ভোগ করেন।তিনি ভারতের আসামে প্রথম কৃষক-প্রজা আন্দোলনের সূত্রপাত ঘটান। তিনি আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

এ ছাড়াও আরও বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা শাখার নবগঠিত কমিটির আহ্বায়ক সাইফুল ইসলাম কবির, এডভোকেট আব্দুল মালেক খাঁন ভাষানী, বেলতৈল ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খাঁন প্রমূখ। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত করা হয়।