Opu Hasnat

আজ ১৪ এপ্রিল রবিবার ২০২৪,

সৈয়দপুরে কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ নীলফামারী

সৈয়দপুরে কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ

নীলফামারীর সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ শুরু হয়েছে।  বুধবার দুপুরে (২৯ মার্চ) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। নীলফামারী-৪ আমনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়রাম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ধীমান ভুষন।

অতিরিক্ত কৃষি অফিসারা কৃষিবিদ মমতা সাহা’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তাকিমা আফরোজ ও কামারপুকুর ইউনিয়নের কৃষক আব্দুল খালেক প্রমুখ। অনুষ্ঠানে অন্যাণ্যদের মধ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন সরকার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা  আল-মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সালাহউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সৈয়দপুর  উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ৩০০জন কৃষককে ৫ কেজি উফসী জাতের ধান বীজ এবং ১০ কেজি করে এমওপি ও ডিএপি  সার প্রদান করা হবে। এছাড়াও পাঁচ শত জন কৃষককে এক কেজি পাট বীজ  দেয়া হবে।