Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

প্রধানমন্ত্রীর দেওয়া আরও ১১৫ ঘর পেলো সৈয়দপুরের গৃহহীন পরিবার নীলফামারী

প্রধানমন্ত্রীর দেওয়া আরও ১১৫ ঘর পেলো সৈয়দপুরের গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহারের ঘর পেলো নীলফামারীর সৈয়দপুর উপজেলার আরো ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। 

বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মাঝে ওই ঘরগুলো হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগী ভূমিহীন ও গৃহহীনদের হাতে জমি ও ঘরের দলিল ও কাগজপত্র তুলে দেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন।

এ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান। 

এ অনুষ্ঠানে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাজাদা সরকার প্রমূখ।

অনুষ্ঠানে  সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপকারভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহারের ১১৫টি  ঘর নির্মাণ করা হয়েছে। 

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের প্রথম দফায়  ওই সব ঘর নির্মাণ করা হয়। আর সে সব গতকাল আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এর আগে নীলফামারীর সৈয়দপুর উপজেলায়  প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রথম ধাপে ৩৭ টি, দ্বিতীয় ধাপে ৬১ টি, তৃতীয় ধাপে ১৮৫ টি ঘর নির্মাণ করে হস্তান্তর করা হয়।