Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

৭ বছর পর সৈয়দপুর জেলা বিএনপির সম্মেলন সোমবার নীলফামারী

৭ বছর পর সৈয়দপুর জেলা বিএনপির সম্মেলন সোমবার

প্রায় ৭ বছর পর নীলফমারী সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির  সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সোমবার (২০ মার্চ) শহরের নয়াবাজারস্থ এ আর সেন্টারে এ দ্বিবার্ষিক সম্মেলন হবে। ওই দিনই কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচন করা হবে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক। 

শীর্ষ এই তিন পদের জন্য প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন দলটির ৭ নেতা।  সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বর্তমান সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির আহবায়ক আব্দুল গফুর সরকার ও যুগ্ম আহবায়ক শওকত হায়াৎ শাহ। সাধারণ সম্পাদক পদে শাহিন আকতার ও আব্দুল খালেক। সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সঙ্গে সদস্য এম এ পারভেজ লিটন, আনোয়ার হোসেন প্রামানিক ও মনোয়ার হোসেন মন্টু।

এ দিকে সম্মেলনকে ঘিরে দলটির নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থনে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা । ইতিমধ্যে করা হয়েছে সম্মেলনে প্রস্তুতি কমিটি। ওই কমিটির আহবায়ক হচ্ছেন শফিকুল ইসলাম জনি ও সদস্য সচিব জিয়াউল হক জিয়া।

জেলা বিএনপির সূত্রে জানা যায়, সর্বশেষ সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির দ্বিবার্ষিক  সম্মেলন হয় ২০১৬ সালে।  সদস্য সচিব জিয়াউল হক জিয়া জানান,কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সম্মেলনের উদ্বোধন করবেন ও প্রধান বক্তার বক্তব্য দিবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয়  কমিটির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রংপুর বিভাগ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক রংপুর বিভাগ আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলম। এছাড়া উপস্থিত থাকবেন কেন্দ্রীয় কমিটির অনেকেই।

তিনি আরও বলেন সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হবে সকালে। চলবে বেলা ১২টা পর্যন্ত। এরপর দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় অধিবেশনে চলবে ভোটগ্রহণ। সম্মেলনে ভোটদানের জন্য ৩০৩ জনকে কাউন্সিলর হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।