Opu Hasnat

আজ ২৩ ফেব্রুয়ারী শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত বাগেরহাট

মোরেলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

" বাংলদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়" এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটের মোরেলগঞ্জে  পালিত হল জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের  সার্বিক সহযোগীতায় ও উপজেলা প্রশাসন এবং বিভিন্ন এনজিওর ব্যবস্থাপনায় সকাল ১০ টায় বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে এবং বিভিন্ন অগ্নি নিরুপায় মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস বিভিন্ন মোহরার ব্যবস্থা করেন। পরে উপজেলা প্রশাসকের সভাকক্ষে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাবের আল মাহামুদ।

আলোচনা সভায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতানের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন বাগেরহাট -৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট  আমিরুল আলম মিলন। সভায় প্রধান অতিথি বলেন,  জলবায়ু পরিবর্তনের ফলে দুর্যোগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। দুর্যোগ মোকাবলায় আমাদের সম্মিলিত ভাবে কাজ কেেরত হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দুর্যোগ সহনীয় ব্যবস্থা গড়ে তুলেছে সরকার। বন্যা প্রবণ এলাকা বাংলাদেশে আশ্রায়ন কেন্দ্র করে দিয়েছে সরকার।

বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত থেকে বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ  চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ শাহ ই আলম বাচ্চু। উপজেলা পরিষদ ভাইচ চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, নিশানবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাংবাদিক এইচ এম শহিদুল ইসলাম, শামীম আহসান মল্লিক, এনায়েত করিম রাজিব  প্রমূখ।