Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

বিএসটিআই’র অভিযানে মশার কয়েল কোম্পানীকে ১,৪০,০০০ টাকা জরিমানা আইন ও আদালত

বিএসটিআই’র অভিযানে মশার কয়েল কোম্পানীকে ১,৪০,০০০ টাকা জরিমানা

বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মশার কয়েল কোম্পানীকে ১,৪০,০০০ টাকা জরিমানা এবং একটি মশার কয়েল কোম্পানীকে সিলগালা করে দিয়েছেন। বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারী, ২০২৩) ঢাকার অদুরে আশুলিয়ায় এ অভিযান পরিচালনা করে বিএসটিআই। 

এ সময় বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য "মশার কয়েল" বিক্রি এবং বাজারজাত করার অপরাধে মেসার্স হাবিবা ইসলাম বিথি এন্টারপ্রাইজকে ৪০,০০০.০০ (চল্লিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় অবস্থিত অপর প্রতিষ্ঠান মেসার্স বিশ্বাস এন্টারপ্রাইজকে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক "মশার কয়েল" বিক্রি এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০,০০০.০০ (পঞ্চাশ হাজার) টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য "মশার কয়েল" বিক্রি এবং বাজারজাত করার অপরাধে আরো ৫০,০০০.০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা আদায়সহ প্রতিষ্ঠানটিকে সীলগালা করে দেয়া হয়।

বিএসটিআই'র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র ফিল্ড অফিসার (সিএম) মোঃ আশিকুজ্জামান এবং পরিদর্শক (মেট্রোলজি) মোঃ রফিক আজাদ দায়িত্ব পালন করেন।