Opu Hasnat

আজ ১৪ এপ্রিল রবিবার ২০২৪,

পূর্বাচলে নিজস্ব ভবনের উদ্বোধন করল আইবিএ অ্যালামনাই ক্লাব সংগঠন

পূর্বাচলে নিজস্ব ভবনের উদ্বোধন করল আইবিএ অ্যালামনাই ক্লাব

সম্প্রতি রাজধানীর পূর্বাচলে নিজস্ব প্রাঙ্গণে ক্লাব হাউজ উদ্বোধন করেছে আইবিএ অ্যালামনাই ক্লাব লিমিটেড। নতুন এ ভবন উদ্বোধনের মাধ্যমে স্থায়ী ভবনে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) স্নাতকদের জন্য প্রতিষ্ঠিত সোশ্যাল, রিক্রিয়েশনাল ও নেটওয়ার্কিং ক্লাব– আইবিএ অ্যালামনাই ক্লাব লিমিটেড। ২০১৬ সালের ৩ অক্টোবর এ ক্লাব প্রতিষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের অংশ হিসেবে আইবিএ অ্যালামনাই ক্লাব লিমিটেডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপন, এমপি, ক্লাবের সকল সদস্য ও তাদের পরিবারবর্গকে ক্লাব চার্টার্ড ডে উপলক্ষ্যে মধ্যাহ্নভোজে অংশ নেয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে নাজমুল হাসান পাপন, এমপি, বলেন, “অ্যালামনাই ক্লাবের জন্য নিজস্ব জায়গা পেয়ে আমরা আনন্দিত। ক্লাবের নিজস্ব ভবনের এ স্বপ্নকে বাস্তবে পরিণত করতে আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। আমরা নিজেদের কমপ্লেক্সের উদ্বোধন করতে পেরে খুবই আনন্দিত। ভবিষ্যতে আমরা আমাদের স্থায়ী ভবন সম্প্রসারণ করবো, যেখানে ক্লাবের সদস্যদের জন্য বিশ্বমানসম্পন্ন সকল সুযোগ-সুবিধা থাকবে।” বক্তব্যে তিনি সামাজিক অবকাঠামো প্লট বরাদ্দ দেয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান এবং অল্প সময়ে নির্দিষ্ট বাজেটের মধ্যে কমপ্লেক্স নির্মাণের জন্য তিনি ক্লাব পর্ষদ সদস্য জনাব মোসলেহ উজ জামান, সালাহউদ্দিন চৌধুরী, রিজভী কবির, আননুরুল মাসুদ এবং শেখ শাবাব আহমেদসহ সংশ্লিষ্ট অন্যান্যদের ধন্যবাদ জানান।

উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন আইবিএ’র প্রাক্তন পরিচালকবৃন্দ, শিক্ষকগণ, ক্লাব মেম্বার ও তাদের পরিবারের সদস্যগণ এবং দেশের বিভিন্ন খাতের বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও, অনুষ্ঠানে আইবিএ অ্যালামনাই ক্লাবের পক্ষ থেকে বিএটি বাংলাদেশের অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জনাব শেহজাদ মুনিমের হাতে ক্রেস্ট তুলে দেয়ার মাধ্যমে সম্মাননা জানানো হয়।     

উল্লেখ্য, আইবিএ অ্যালামনাই ক্লাব লিমিটেড একটি অ-রাজনৈতিক, সামাজিক ও বিনোদনমূলক ক্লাব। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান এবং ক্লাবের উদ্যোগ চলমান রাখতে এটি স্বতন্ত্রভাবে কার্যক্রম পরিচালনা করে। উদ্বোধন করা ক্লাব কমপ্লেক্সে সদস্যদের জন্য ইনডোর ও আউটডোর খেলার ব্যবস্থা, ফুড ও বেভারেজ সেবা এবং ব্যক্তিগত অনুষ্ঠান আয়োজন সহ নানা সুবিধা রয়েছে। ক্লাবের নতুন ভবন আইবিএ গ্ল্যাজুয়েটদের বন্ধুত্বপূর্ণ পরিবেশে নিজেদের মধ্যে আলোচনা ও নেটওয়ার্কিং করার সুযোগ করে দিবে। ক্লাবের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ স্নাতকরা একই ব্যাকগ্রাউন্ড ও মানসিকতার অন্যদের সাথে নিজেদের ধারণা ও অভিজ্ঞতা আদান-প্রদান এবং আগ্রহের বিষয় নিয়ে আলোচনার সুযোগ পাবেন।  

এই বিভাগের অন্যান্য খবর