Opu Hasnat

আজ ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ২০২৩,

ব্রেকিং নিউজ

দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা নেত্রকোনা

দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল আওয়ালের বিরুদ্ধে ১২ জন ইউপি সদস্য অনাস্থা প্রস্তাব দিয়েছেন। ইউএনও বরাবর লিখিত ভাবে তারা এ অনাস্থা প্রস্তাব দেন।
 
ইউপি সদস্যরা লিখিত পত্রে জানান, ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান মোঃ আব্দুল আওয়াল দায়িত্ব গ্রহনের পর থেকে ইউনিয়ন পরিষদে বিভিন্ন ধরনের সেচ্ছাচারীমূলক কার্যকলাপ, ইউনিয়ন পরিষদের আর্থিক ও প্রকল্পের কাজ বাস্তবায়নসহ অন্যান্য কর্মকান্ডে ইউপি সদস্যদের কোনো অংশগ্রহণের সুযোগ না দিয়ে সম্পূর্ন স্বেচ্ছাচারী কায়দায় ক্ষমতার অপব্যবহার করে সকল কর্মকান্ড পরিচালনা করে আসছেন। 

এ সকল বিষয়ে বিভিন্ন সময় ইউপি সদস্যগণরা জানতে চাইলে চেয়ারম্যান তথ্য প্রদানের পরিবর্তে ইউপি সদস্যগণকে গালিগালাজ করা সহ হুমকি-ধামকি প্রদানের দ্বারা অসদাচরণ করে থাকেন। এছাড়া ইউনিয়ন পরিষদের অধীনে পরিচালিত প্রকল্পসমূহে নিজ আত্মীয় স্বজন ও বন্ধু- বান্ধবের মাধ্যমে বাস্তবায়ন করে স্বজনপ্রীতি ও আর্থিক দুর্নীতি করে আসতেছেন। ইউনিয়ন পরিষদের পরিচালিত কাজের বিষয় নিয়ে কোনো সভা না করে বিভিন্ন সময় সাদা কাগজে ইউপি সদস্যগণের স্বাক্ষর নিয়ে থাকেন তিনি। 

ইতোমধ্যে তিনি সাবেক ইউপি চেয়ারম্যান সুব্রত সাংমা হত্যা মামলার আসামী ও  দুর্গাপুর চৌকি আদালতে তার অপরাধের বিভিন্ন মামলা বিচারাধীন থাকায় চেয়ারম্যান মোঃ আব্দুল আওয়াল এর ইচ্ছাকৃত কার্যকলাপ হতে পরিত্রানের জন্য বিধানমতে ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়। 

এ বিষয়ে চেয়ারম্যান মোঃ আব্দুল আওয়াল বলেন, আমার বিরুদ্ধে সকলে মিলে ষড়যন্ত্র শুরু করেছে। আমি দায়িত্ব নেয়ার পর, সকলকে নিয়ে কাজ শুরু করেছি। আমার বিরুদ্ধে যে ধরনের অভিযোগ আনা হয়েছে, আমি ওইসকল কার্যকলাপের সাথে জড়িত থাকার প্রশ্নই ওঠেনা।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, ইউপি সদস্যদের দেয়া একটি অভিযোগ হাতে পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখে বিধি মোতাবেক ব্যবস্থা নেবো।