Opu Hasnat

আজ ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ২০২৩,

ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে মন্দিরের জায়গা ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জ

সুনামগঞ্জে মন্দিরের জায়গা ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের চানঁপুর গ্রামে গত বছর স্যাটেলমেন্টের জড়িপের সময় কালি মন্দিরের নামে ৪০ একর গোচারণ ভূমি গ্রামের প্রভাবশালী রামচন্দ্র তালুকদার তার ভাই ভরত তালুকদার ও ছেলের নামে মাঠ জরিপ রেকর্ড করার প্রতিবাদ করায় গ্রামবাসরি নামে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ও মন্দিরের জায়গা ফেরতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে চানঁপুর গ্রামবাসির আয়োজনে মন্দিরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে গ্রামের দুইশতাধিক লোকজন অংশগ্রহন করেন। এ সময় বক্তব্য রাখেন গ্রামের সুবল তালুকদার, সাবেক ইউপি সদস্য সুজন হালদার, মন্টু তালুকদার, গয়চাঁন বিশ্বাস, ধীরেন্দ্র তালুকদার, সুনীল বিশ্বাস, মনিন্দ্র তালুকদার ও রবীন্দ্র বিশ্বাস প্রমুখ।
 
বক্তারা বলেন, গ্রামের রামচন্দ্র তালুকদার অনেক সম্পদশালী হওয়ার কারণে তাকে কালিমন্দির পরিচালনা কমিটির সভাপতি করা হয়। তিনি মন্দিরের সভাপতি হওয়ার পর থেকে মন্দির আয় ব্যয়ের হিসাব তার কাছে ছিল। কিন্তু  গত বছরের স্যাটেলমেন্টের জরিপের সময় এই কালি মন্দিরের নামে গ্রামের লায়েক পতিত ৪০ একর (কান্দা) জমি তার রামচন্দ্র তালুকদার ভাই ভরত তালুকদার ও ছেলের  নামে রেকর্ড করে নেন। বিষয়টি গ্রামবাসি জানতে পেরে প্রতিবাদ করলে তিনি গত দেড়মাসে নারী নির্যাতন মামলা থেকে শুরু করে ৬ থেকে ৭টি মামলা গ্রামবাসির বিরুদ্ধে করে সাধারন মানুষকে হয়রানি করছেন বলে অভিযোগ করেন। পুলিশের ভয়ে গ্রামের সাধারন কৃষকরা বোরো জমিন আবাদের সময়ও গ্রাম ছাড়া হয়ে রাতিও্রযাপন করছেন। তারা বিষয়টি তদন্ত করে এই মিথ্যা মামলা প্রত্যাহার সহ মন্দিরের জায়গা মন্দিরের নামে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ সুপারের নিকট দাবী জানান।