Opu Hasnat

আজ ২৯ জানুয়ারী রবিবার ২০২৩,

অপো এ৭৭এস ফোনের ফার্স্ট সেল শুরু তথ্য ও প্রযুক্তি

অপো এ৭৭এস ফোনের ফার্স্ট সেল শুরু

বুধবার (১১ জানুয়ারি, ২০২৩) থেকে অপো’র জনপ্রিয় এ সিরিজের নতুন ডিভাইস এ৭৭এস এর ফার্স্ট সেল শুরু হয়েছে! একই সিরিজের আগের ফোনগুলোর মতোই নতুন ডিভাইসটি স্মার্টফোনপ্রেমীদের মাঝে ইতিবাচক সাড়া ফেলবে বলে প্রত্যাশা করা হচ্ছে। ২৪,৯৯০ টাকা দামের ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী ক্যামেরা, অনিন্দ্য সুন্দর ডিজাইন, দীর্ঘস্থায়ী ব্যাটারি ও অন্যান্য অসাধারণ ফিচার। 

৬.৫৬ ইঞ্চির অপো এ৭৭এস ফোনে ওয়াটারড্রপ নচ এইচডি+ ডিসপ্লের পাশাপাশি কনটেন্ট দেখার অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ-রেট। পাশাপাশি এই ফোনে রয়েছে অতিরিক্ত স্টোরেজ সুবিধা, ডুয়াল স্পিকার, আইপিএক্স৪ ওয়াটার রেজিসট্যান্স সহ আকর্ষণীয় সব ফিচার!  

চমৎকার এ ডিভাইসটিতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ; যেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেল (এফ/১.৮) মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল (এফ/২.০) ফ্রন্ট ক্যামেরা। সুন্দর ছবি তোলার জন্য ডিভাইসটির মেইন ক্যামেরায় এক্সট্রা এইচডি ফিচার রয়েছে, যা দিয়ে প্রো ও নন-জুম মোডে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার মতো ছবি তোলা যাবে। ডিভাইসটির বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট সহ ডেপথ ক্যামেরা দিয়ে চমৎকার সব ছবি তোলা যাবে; যা ডিএসএলআর এ তোলা ছবির মতোই মনে হবে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার উপযোগী ছবি তোলার জন্য ডিভাইসটিতে রয়েছে এআই পোর্ট্রেট এনহ্যান্সমেন্ট, যা প্রতিটি অ্যাঙ্গেল (কোণ) থেকে নিখুঁত ছবি তোলার বিষয়টি নিশ্চিত করবে। এছাড়াও, সবগুলো রঙের মধ্যে ভারসাম্য বজায় রাখতে ডিভাইসটির ব্যাকগ্রাউন্ডকে আরো ভাইব্র্যান্ট করা হয়েছে। ডিভাইসটির ফ্রন্ট ও রিয়ার দু’টি ক্যামেরাতেই রয়েছে এআই পোর্ট্রেট রিটাচিং, যা রিটাচ ইফেক্টকে আরো উন্নত করেছে; যা দিয়ে সুন্দর ও ন্যাচারাল ছবি তোলা যাবে। ত্রুটিহীনভাবে প্রতিটি বিষয়কে ক্যামেরাবন্দি করা ও বাস্তবিক ইফেক্ট দেয়ার জন্য এর অ্যালগরিদমকেও আরো অপ্টিমাইজড করা হয়েছে। যে কোন পরিস্থিতিতে চমৎকার ছবি তোলার জন্য ডিভাইসটির ক্যামেরায় রয়েছে চমৎকার সব ফিচার।     

কম সময়ে চার্জ ও হার্ডওয়্যার সুরক্ষিত রাখতে ডিভাইসটিতে রয়েছে সর্বাধুনিক তাপমাত্রা নিয়ন্ত্রণ প্রযুক্তি সম্বলিত ৩৩ ওয়াটের সুপারভুক চার্জিং প্রযুক্তি। ডিভাইসটিতে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি; যার মাধ্যমে ডিভাইসটি মাত্র ৫ মিনিটে ১১ শতাংশ ও ১৫ মিনিটে ২৮ শতাংশ পর্যন্ত চার্জ করা যায়। এ কারণে, ফোন ব্যবহারের সময় ব্যবহারকারীদের চার্জ পুরোপুরি শেষ হয়ে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। ফোনটি মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে অপো ফ্যানরা ২.৯৮ ঘণ্টা পর্যন্ত ফোনে কথা বলতে পারবেন! 

স্ট্যারি ব্ল্যাক ও সানসেট অরেঞ্জ রঙের অপো এ৭৭এস ফোনে রয়েছে দুর্দান্ত এরগোনোমিক স্টাইলের সাথে আলট্রা-স্লিম রেট্রো ডিজাইনের সমন্বয়। এ ডিভাইসে অপো গো ডিজাইন ব্যবহার করা হয়েছে। অপো গো ডিজাইনে রয়েছে গাস মোল্ড, যা চোখ ধাঁধানো ভিজ্যুয়াল ইফেক্টের সেরা সমন্বয় থেকে পাওয়া শতশত প্রোটোটাইপ থেকে বাছাই করা হয়েছে।  

এই বিভাগের অন্যান্য খবর