Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ধানমণ্ডিতে শুরু হচ্ছে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট’ রাজধানী

ধানমণ্ডিতে শুরু হচ্ছে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট’

হেমন্তের সোনালি ডানায় ভর করে আসে শীত।  নিজস্ব রূপ ও বৈশিষ্ট্যে অনন্য এই মওসুমে কুয়াশার চাদরে ঢাকা থাকে চারপাশ।  হিমেল বাতাসে কাঁপে শীতার্ত মানুষ।  সারি সারি খেজুরগাছে ঝুলতে থাকা রসের ভাড়ে চলে মৌমাছিদের নৃত্য।  ঘাসের ডগায় জমে থাকা শিশির বিন্দুর মনোরম দৃশ্যে নয়ন জোড়ায়।  আর এই শীতকে ঘিরে চলতে থাকে সামাজিক ও অর্থনীতির গতিময় চাকা।

শীত মানেই হরেক রকম ফল-ফুল ও বাহারি পিঠাপুলির সমাহার।  প্রিয় এই শীতকে বরণ করতে প্রস্তুত হচ্ছে সবাই।  এমনই এক সময়ে রাজধানীর ধানমণ্ডির ২৭ নম্বরের মাইডাস সেন্টারে শুরু হচ্ছে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’।  ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে শীতকালিন এই উৎসবের ইভেন্ট পার্টনার ‘ই৩৬৫’।  মেলার পিআর পার্টনার কিউরিয়াস মিডিয়া।

আগামি ১৯ ও ২০ ডিসেম্বর দুই দিনব্যাপী এ মেলায় দেশীয় পণ্য নিয়ে প্রায় অর্ধশত নারী উদ্যোক্তা অংশ নিচ্ছে।  শীতের পোশাক, পিঠাপুলি, হারবাল পণ্যসহ বাহারি সব পণ্যের পসরা সাজিয়ে বসবেন উদ্যোক্তারা।  প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলার দরজা খোলা থাকবে।  মেলায় কোনো প্রবেশমূল্য নেই।

১৯ ডিসেম্বর (সোমবার) বেলা সাড়ে ১১টায় মাইডাস সেন্টারে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’ অনুষ্ঠানের উদ্বোধক থাকবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ।  পরদিন ২০ ডিসেম্বর (মঙ্গলবার) সমাপনী অনুষ্ঠানেও থাকবেন তিনি।  সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সীমা হামিদ এবং বিশেষ অতিথি থাকবেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও পেন্টাগন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), জনপ্রিয় মডেল ও অভিনেতা অন্তু করিম।

সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের সার্টিফিকেট ও ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হবে।  এছাড়াও বেস্ট সেলার হিসেবে তিনজন উদ্যোক্তাকে আলাদাভাবে পুরস্কৃত করা হবে।

আয়োজকরা জানিয়েছেন, ব্যতিক্রমী এই মেলায় তিনজন দাঁতের চিকিৎসক থাকবেন।  তারা মেলায় আসা দর্শনার্থীদের বিনামূল্যে ডেন্টাল চেকআপ করবেন।  থাকবেন একজন পুষ্টি বিশেষজ্ঞ ও মনোচিকিৎসক।  তারাও বিনামূল্যে চিকিৎসা সেবা দেবেন।  মেলায় ব্রেস্ট ফিডিংয়ের জন্য আলাদা কর্ণার থাকবে।

উদ্যোক্তারা অনস্টেজ প্রোডাক্ট ডিসপ্লে পারফর্ম করবেন।  লাইভ মিউজিক, হাওয়াই মিঠাই ও ৩০ পদের রাজা মামার বিখ্যাত চা খেতে চাইলে আপনাকে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’-এ আসতেই হবে।  সেলফি কর্নারে শোবিজ তারকা ও স্বনামখ্যাত উদ্যোক্তাদের সঙ্গে ফটো তোলার অপূর্ব সুযোগ তো থাকছেই।