Opu Hasnat

আজ ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ২০২৩,

ব্রেকিং নিউজ

ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় খেলাধুলা

ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে রোববার সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী ভারতকে ৫ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ জিতে নিলো টিম টাইগার। ব্যাট হাতে সর্বোচ্চ রান করে চ্যালেঞ্জিং এই স্কোর গড়ার মূল কারিগর আজ মিরাজ। চাপের মুখে ব্যাটিংয়ে নেমে খেলেছেন ৮৩ বলে ১০০ রানের অবশ্বাস্য এক ইনিংস।

যখন ৬৯ রানে বাংলাদেশের ৬জন ব্যাটার সাজঘরে চলে গিয়েছিলো, তখন ১০০ রানও হয় কি না সে শঙ্কায় ভুগছিল বাংলাদেশের সমর্থকরা। কিন্তু সেই মেহেদী হাসান মিরাজই হলেন বাংলাদেশ দলের ত্রাণকর্তা। সঙ্গে পেয়েছিলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে।

রান তাড়া করতে নেমে দারুণ শুরু এনে দেন ইবাদত-মোস্তাফিজ। ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। এরপর আইয়ার-অক্ষরের শতরানের জুটিতে আবার প্রতিরোধ গড়ে। দুজন ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। আইয়ার সর্বোচ্চ ৭৭ রান করেন। ৫৬ রান করেন অক্ষর।

কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান আঙুলে চোট নিয়ে খেলতে নামা রোহিত। রোহিতকে আউটের সহজ সুযোগ হারায় বাংলাদেশ। মাহমুদউল্লাহর ওভারে মারতে গিয়ে বল তুলে দেন আকাশে। ফাইনলেগে ইবাদত ধরতে পারেননি সহজ ক্যাচ। জীবন পেয়েই ছয় হাঁকান রোহিত। পরের বলে ফাইন লেগে আবার হাঁকান তিনি। এবার মিস করেন এনামুল হক বিজয়। সেই ওভারে ২০ রান নিয়ে ম্যাচ কাছাকাছি নিয়ে আসেন তিনি।

২৭ বলে ফিফটি করে ছিলেন অপরাজিত। শেষ বলে প্রয়োজন ছিল ৬ রানের। মোস্তাফিজের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে মাত্র ১ রান নেয়। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইবাদত। ২ উইকেট করে নেন সাকিব-মিরাজ। কিন্তু শেষ বল পর্যন্ত লড়াই করে ৫ রানে হারতে হয় ভারতকে।