Opu Hasnat

আজ ৫ ফেব্রুয়ারী রবিবার ২০২৩,

ব্রেকিং নিউজ

আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতির দাবীতে দুর্গাপুরে বিক্ষোভ সমাবেশ নেত্রকোনা

আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতির দাবীতে দুর্গাপুরে বিক্ষোভ সমাবেশ

নেত্রকোনার দুর্গাপুরে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন দুর্গাপুর উপজেলা কমিটির আয়োজনে আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি ও স্থানীয় দাবীতে এক সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এ উপলক্ষে শত শত আদিবাসী নেতা-কর্মীদের অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি ও সরকারের ফ্যাসিলিটি বিভাগ থেকে নিয়মিত বরাদ্দ ও সহযোগীতা প্রদানের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এক স্মারকলিপি প্রদান শেষে কমরেড মনিসিংহ স্মৃতি যাদুঘর মিলনায়তনে আদিবাসী নেতা অবনী কান্ত হাজং এর সঞ্চালনায় আদিবাসী ইউনিয়ন এর সাধারন সম্পাদক আদিবাসী নেত্রী বিউলা রিছিল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ দিবালোক সিংহ। 

অন্যান্যের মধ্যে আলোচনা করেন, আদিবাসী ইউনিয়নের জেলা কমিটির সাধারন সম্পাদক নিরন্তর বনোয়ারী, সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর, আদিবাসী নেতা বিমল রেমা, জীতেন্দ্র হাজং, পার্বতী রিছিল, প্রিজিনা রাংসা প্রমুখ।