Opu Hasnat

আজ ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ২০২৩,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে সাহারা স্বেচ্ছাসেবী সংগঠনের আত্নপ্রকাশ নীলফামারী

সৈয়দপুরে সাহারা স্বেচ্ছাসেবী সংগঠনের আত্নপ্রকাশ

স্বেচ্ছাসেবা তাদের স্বপ্ন। সৎকর্ম প্রচার অথবা পিছিয়ে পড়া মানুষের জীবনমান কীভাবে উন্নত করা যায় সেই উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে নিজেদের স্বপ্নের কথা জানিয়েছেন, সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠীর পরিবারের কন্যাশিশুরা। এসব কন্যাশিশুরা বিভিন্ন স্কুলের দশম শ্রেণির ছাত্রী।  স্বেচ্ছাসেবী এসব কন্যারা তাদের বক্তব্যে বলে, তাদের পরিবারের লোকজন বিভিন্ন দাতা সংস্থা থেকে সাহায্য সহযোগিতা পেয়ে আমাদের লেখা-পড়ার ব্যায়-ভার বহন করছে। তাই আমরা মনে করি, সমাজে আমাদেরও অনেক দায়িত্ব রয়েছে। সমাজকে কিছু দেবার দায়িত্ববোধ থেকে আমাদের সাহারা অলাভজনক সংগঠনের আত্নপ্রকাশ। 

উর্দু কবি মাজিদ ইকবালের পৃষ্টপোশকতায় বাঙালিপুর চামড়া গোদাম ক্যাম্পে ২৬ নভেম্বর রাত্রি আটটার দিকে কেক কেটে সাহারা স্বেচ্ছাসেবী সংগঠনের আত্নপ্রকাশের আনন্দঘন মূহূর্ত উদযাপন করা হয়। এ সময় বক্তব্য রাখেন দৈনিক সময়ের আলো সৈয়দপুর প্রতিনিধি ও দৈনিক আলাপনের বার্তা সম্পাদক নজরুল ইসলাম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বহুমাত্রিক লেখক, কবি ও টাইমটাচ নিউজ ডটকম এর প্রতিনিধি সৈয়দা রুখসানা জামান শানু। 

শানু বলেন, তোমাদের সমৃদ্ধ হয়ে টেকসই হতে হবে। তোমরাই পারবে সমাজকে বদলে দিতে। কারণ আত্ন শক্তিতে বলিয়ান মানুষ কখনও পিছিয়ে থাকতে পারে না। আর তোমাদের মাঝে এ শক্তি অনেক বেশি। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলো প্রতিনিধি এম,আর আলম ঝন্টু, বিশিষ্ট নাট্যকার অধ্যাপক ঈশা আলী, ওবাট স্কুলের প্রধান শিক্ষিকা তাবাস্সুম প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ সাংবাদিক হিরু এবং নওশাদ।