Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

সৈয়দপুরে হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত নীলফামারী

সৈয়দপুরে হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে হাজারীহাট স্কুল এন্ড কলেজে বির্তক প্রতিযোগিতা -২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) বিকেলে কলেজের উদ্যোগে কলেজ মাঠে ওই বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলার ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান মো. লানচু হাসান চৌধুরী। এতে সভাপতিত্ব করেন হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী।

বির্তকের বিষয় ছিল “ সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি আসক্তিই আজ তরুণ সমাজের প্রধান সমস্যা ”। উল্লিখিত বিষয়ের ওপর শিক্ষা প্রতিষ্ঠানটির দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা লাল ও সবুজ দুইটি দলে বিভক্ত হয়ে বির্তক প্রতিযোগিতায় অংশ নেয়।  এতে লাল দল পক্ষে এবং সবুজ দল বিপক্ষে অংশ নেয়। এ বির্তক প্রতিযোগিতায় পক্ষের লাল দল চ্যাম্পিয়ন ও বিপক্ষের হলুদ দল রানার্স আপ হয়েছে।

বির্তক প্রতিযোগিতায় মর্ডারেটরের দায়িত্ব পালন করেন কলেজের পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রভাষক মো. বাবর আলী। এতে বিচারক হিসেবে ছিলেন কলেজের গণিত বিষয়ের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন কাজল, ব্যবস্থাপনা বিষয়ের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান ও অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক মোর্শেদা বেগম ।

পরে প্রধান অতিথি ইউএনও ফয়সাল রায়হান  বির্তক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন।

সবশেষে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সংগীতানুুষ্ঠান পরিবেশিত হয়েছে।  এতে দেশাত্বরোধক সংগীতের সঙ্গে শিক্ষার্থীরা মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করে।