Opu Hasnat

আজ ৮ ডিসেম্বর বৃহস্পতিবার ২০২২,

ডাবল হত্যার মূল আসামী গ্রেফতার, প্রশংসিত সিরাজগঞ্জ পিবিআই সিরাজগঞ্জ

ডাবল হত্যার মূল আসামী গ্রেফতার, প্রশংসিত সিরাজগঞ্জ পিবিআই

কিষোয়ান এগ্রো লিমিটেড নাটোর শাখার ড্রাইভার সাহাব উদ্দিন (৫০), পিতা-মৃত শহীদ কালা মিয়া, সাং-আল আমিন পাড়া, থানা-সাতকানিয়া, জেলা-চট্রগ্রাম এবং হেলপার ইলিয়াস(২০), পিতা-আবুল কালাম, সাং-সিংহারদহ দক্ষিণ পাড়া, থানা ও জেলা-নাটোরদ্বয় কিষোয়ান এগ্রো লিঃ এর ট্রাক নং চট্র-মেট্রো-উ-১১-০৮২১ নিয়ে গত ইং-১৮/০৩/২০১৯ তারিখ বিকাল অনুমান ২ টার সময় মেঘনা ফ্রেস কোম্পানী ঢাকা থেকে তেল (পাম ওয়েল) নিয়ে নাটোরের উদ্দেশ্যে রওনা করে। পথে অজ্ঞাতনামা দৃষ্কৃতিকারীরা ড্রাইভার সাহাব উদ্দিন এবং হেলপার ইলিয়াসকে হত্যা করে তাদের লাশ ট্রাকের উপরে ত্রিপল দিয়ে ঢেকে রাখে। ট্রাকে থাকা ৬০ (ষাট) ড্রাম সুপার পাম্প তেলের মধ্যে ৪৪ (চুয়াল্লিশ) ড্রাম তেল নিয়ে যায় এবং ট্রাকটি শাহজাদপুর থানাধীন বাঘাবাড়ী নামক স্থানে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে ইং-২০/০৩/২০১৯ তারিখে শাহজাদপুর থানা পুলিশ ট্রাক ও ভিকটিমদ্বয়ের লাশ উদ্ধার করে। এ সংক্রান্তে কিষোয়ান এগ্রো লিঃ এর পক্ষে মোঃ মামুন হোসেন বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহা শাহজাদপুর থানার মামলা নং-২৮ তাং-২০/০৩/২০১৯ ইং, ধারা-৩০২/২০১/৩৭৯/৩৪ পেনাল কোড। মামলাটি পিবিআই, সিরাজগঞ্জ অধিগ্রহণ করে তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে মামলাটির মূল রহস্য উদ্ঘাটন পূর্বক ০৫ (পাঁচ) জন আসামী গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের দেওয়া তথ্য মতে ১৯ (ঊনিশ) ড্রাম সুপার পাম্প তেল উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে থেকে ০২ (দুই) জন আসামী বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। 

আসামীদের দেওয়া তথ্য মতে জানা যায়, অত্র মামলার হত্যাকান্ডের মূল আসামী জনৈক হ্যাপি। তার বাড়ী চুয়াডাঙ্গা। কিন্ত তার প্রকৃত নাম ও ঠিকানা জানা সম্ভব হয় নাই। মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্যের মাধ্যমে একাধিকবার অভিযান পরিচালনা করে আসামী হ্যাপি এর প্রকৃত নাম ঠিকানা সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রায় ০৪ বছর পর গত ইং ২০/১১/২০২২ তারিখে খুলনা হতে মোঃ রফিকুল ইসলাম হ্যাপি (৩৬), পিতা-মৃত রজব আলী, মাতা-মৃত রোকেয়া খাতুন, সাং-আলুকদিয়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গাকে গ্রেফতার করা হয়। 

সোমবার (২১/১১/২০২২) গ্রেফতারকৃত আসামী মোঃ রফিকুল ইসলাম হ্যাপি বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। উক্ত আসামী হ্যাপি স্বীকার করে যে লোহার রড দিয়ে ড্রাইভার সাহাব উদ্দিন এবং হেলপার ইলিয়াসকে হত্যা করেছিল ।