Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর শনিবার ২০২২,

মাগুরায় বিশ্বের সবচেয়ে বড় জার্মানীর পতাকা প্রদর্শিত মাগুরা

মাগুরায় বিশ্বের সবচেয়ে বড় জার্মানীর পতাকা প্রদর্শিত

বিশ্বকাপ ফুটবল উপলক্ষে উন্মদনার অংশ হিসাবে শুক্রবার মাগুরায় বিশ্বের সবচেয়ে বড় সাড়ে ৭ কি: মি: লম্বা জার্মানীর পতাকা প্রদর্শিত হয়েছে। জার্মানী দলের সমর্থক মাগুরার ঘোড়ামারা গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন এই সাড়ে ৭ কি: মি: লম্বা জার্মানীর পতাকা তৈরী করেছেন। মাগুরা সদর উপজেলার নিশ্চিন্তপুর হাইস্কল মাঠে এই পতাকা প্রদর্শন করা হয়। 

আসন্ন বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে মাগুরার ঘোরামারা গ্রামের আমজাদ হোসেন নামে এক জামান সমর্থক বাসিন্দা সাড়ে ৭ কি: মি: লম্বা জার্মানীর পতাকা তৈরী করছেন। ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলে সাড়ে ৩ কি: মি: লম্বা জামানীর পতাকা তৈরীকারী মাগুরার আমজাদ হোসেন ২০১৮ সালে আরো ২ কি: মি: বাড়িয়ে সাড়ে ৫ কি: মি: লম্বা পতাকা তৈরী করেন। এবার তা আরো দুই কিলোমিটার বাড়িয়ে সাড়ে ৭ কিলোমিটার করেছেন। 

আমজাদ হোসেন পেশায় একজন কৃষক। আমজাদ হোসেনের এই সাড়ে ৭ কি: মি: লম্বা জার্মানীর পতাকা তৈরী করতে ৩ লক্ষ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। পতাকা প্রদর্শনের সময় চাউলিয়া ইপির চেয়ারম্যান হাফিজুর রহমানসহ গ্রামবাসী ও সুধিবৃন্দ উপস্থিত ছিলেন। জার্মানির বিটি নামে হোমিও ওষুধ খেয়ে তার অসুখ সারায় তিনি জার্মানীর ভক্ত হয়ে যান।