Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বাফুফেকে কোটি টাকা জরিমানা খেলাধুলা

বাফুফেকে কোটি টাকা জরিমানা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) কোটি টাকা (৮৪ হাজার মার্কিন ডলার এবং লভ্যাংশ) জরিমানা করেছে ফিফা। জাতীয় ফুটবল দলের সাবেক কোচ জেমি ডে’র পাওয়ানা পরিশোধ না করায় বাফুফেকে এই জরিমানা করে ফিফা।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘বাংলাদেশ দলের সাবেক প্রধান কোচ জেমি ডে তার বেতন-ভাতা সম্পর্কিত বিষয়ে ফিফার নিকট আবেদন করে। সেই আবেদনের প্রেক্ষিতে ফিফা কর্তৃক বাফুফেকে একটি নির্দিষ্ট পরিমাণ জরিমানা প্রদানের কথা বলা হয়েছে। ফিফার জরিমানার বিষয়ে বাফুফের লিগ্যাল ডিপার্টমেন্ট কাজ করছে। তারা পরবর্তী পদক্ষেপ নেবেন। আপিল প্রক্রিয়া থেকে শুরু সকল পদক্ষেপ তারাই নেবে।’

উল্লেখ্য, বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে’কে গেল বছরের অক্টোবরে হঠাৎ করে বরখাস্ত করে বাফুফে। তবে তার চুক্তির মেয়াদ ছিল চলতি বছরের আগস্ট পর্যন্ত। নিয়ম অনুযায়ী তিনি আগস্ট পর্যন্ত বেতন-ভাতা প্রাপ্ত হবেন। সেটা আদায়ের লক্ষ্যে বিষয়টি নিয়ে জেমি ফিফার দ্বারস্থ হন। ফিফা বিষয়টি আমলে নেয়। এটা নিয়ে চলতি মাসের ১১ তারিখ পর্যন্ত চলে আইনি লড়াই।

দুই পক্ষের শুনানি শেষে বুধবার বাফুফেকে লাভসহ ৮৪ হাজার মার্কিন ডলার জরিমানা করে ফিফা। বাংলাদেশি টাকায় যেটার পরিমাণ ৮৮ লাখ ৯০ হাজার। এর সঙ্গে যুক্ত হবে লাভ। সব মিলিয়ে জরিমানার পরিমাণ কোটি টাকার ওপরে।