Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

দুর্গাপুরে এই প্রথম পরিচ্ছন্ন কর্মীর এসএসসি পরীক্ষায় অংশগ্রহন নেত্রকোনা

দুর্গাপুরে এই প্রথম পরিচ্ছন্ন কর্মীর এসএসসি পরীক্ষায় অংশগ্রহন

নেত্রকোনার দুর্গাপুরে শত বছরের মধ্যে হরিজন সম্প্রদায়ের (সুইপার) এক মেয়ে বেবী বাস্পর ২০২২ সনের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করায় হরিজন সম্প্রদায়ের মধ্যে আনন্দ বিরাজ করছে। বেবী স্থানীয় জহুরা জালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

এ নিয়ে বেবী বাস্পর এর মা মালা বাস্পর জানান, আমরা হরিজন সম্প্রদায়ের মানুষ। আমাদের সম্প্রদায় থেকে কেউ পড়াশোনা করবে এটা ভাবতেও পারিনা। বেবী পরীক্ষা দেওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বীত। 

পরীক্ষার্থী বেবী বাষ্পর জানান, আমার মা ইউএনও অফিসের ঝাড়ুদার। আমরা নীচু সম্প্রদায়ের লোক বিধায় আমাদের সবাই নীচু চোখে দেখে। আমার ইচ্ছা আমি প্রশাসনের একজন বড় কর্মকর্তা হবো। আমি চাকরি করে আমার সম্প্রদায়ের ছেলে মেয়েদের পড়াশোনা করাতে সহায়তা করবো। আমার বাবা নির্মল বাষ্পর আমায় ছোট রেখেই মৃত্যুবরণ করেছেন, আমার এক ভাই সেও বেকার। খুব কষ্টে আমাদের সংসার চলছে। আপনারা আমার জন্য দোয়া করবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ বলেন, বেবী বাস্পরের মা ইউএনও অফিসের ঝাড়ুদার। তার মেয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছে শুনে খুবই ভালো লাগলো। সে অত্যন্ত বিনয়ী এবং মেধাবী। আমরা তার সফলতা ও সার্বিক মঙ্গল কামনা করছি।