Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

এখনই নাটক বা রূপালি পর্দায় কাজ করতে অনাগ্রহী মেঘনা আলম বিনোদন

এখনই নাটক বা রূপালি পর্দায় কাজ করতে অনাগ্রহী মেঘনা আলম

 

ফয়সাল হাবিব সানি : দেশের প্রথম ‘মিস আর্থ বাংলাদেশ-২০২০’ বিজয়ী মেঘনা আলম। আর এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েই নিজের পথচলাকে আরও বৃহৎ পরিসরে মেলে ধরেছেন তিনি। ‘মিস আর্থ বাংলাদেশ’ প্রতিযোগিতার লক্ষ্যকে নিজের মধ্যে ধারণ করেই পরিবেশ রক্ষার্থে মানুষের মধ্যে প্রকৃত বিবেকবোধের বহিঃপ্রকাশ এবং সচেতনতা বৃদ্ধির প্রয়াসে প্রতিনিয়তই রেখেছেন তিনি তাৎপর্যপূর্ণ ভূমিকা এবং সময়োপযোগী বিভিন্ন প্রশংসিত পদক্ষেপ।

বর্তমানে একজন আন্তর্জাতিক আর্টিস্ট হিসেবে নিজেকে আরও বেশি প্রমাণেই মরিয়া হয়ে আছেন ‘মিস আর্থ বাংলাদেশ’ খ্যাত মেঘনা আলম। এখনই নাটক বা রূপালি পর্দায় কাজ করতে আগ্রহী নন তিনি। তিনি মূলত ফ্রিল্যান্সে কাজ করেন এবং যেই প্রজেক্টে কাজ করেন তার সম্প্র্ণূ প্রোডাকশনের দায়িত্বও তিনি নিজেই নিয়ে থাকেন। আর ব্যস্ততার দরুণ এবং সময় বাঁচাতে তিনি স্টিল শুট করে থাকেন। কিন্তু নাটক বা সিনেমায় কাজ করাটা দীর্ঘ সময়ের একটি বিষয়। তিনি জানান, আগামী এক বছর তিনি শুধুমাত্র স্টিল ফটোশুট, অ্যাঙ্করিং এবং লুকবুক ভিডিওগুলোতেই কাজ করতে চান এবং তা করতে চান প্রতি সপ্তাহে অন্তত ৩ দিন। এখনই নাটক, সিনেমা, শর্টফিল্মে কাজ করতে কোনো রকমের আগ্রহ নেই তার। 

মেঘনা আলম বলেন, ‘বর্তমানে আমি একটি মিউজিক ভিডিও'র জন্য প্রস্তুতি নিচ্ছি, যার পরিব্যাপ্তি আন্তর্জাতিক পরিমণ্ডলকে কেন্দ্র করেই। এছাড়াও ফিটনেস এবং গ্রুমিংয়ে বর্তমানে বেশি মনোযোগ আমার। অন্যদিকে, নিজের সর্বোচ্চটুকু ধরে রাখতে আমি ‘মিস ইন্ডিয়া’ অফিশিয়াল ট্রেইনার আলেসিয়া রাউতের কাছ থেকে ট্রেনিং নিয়েছি। আর মিডিয়ায় কাজ করার নানান সুযোগ থাকা সত্ত্বেও একজন আন্তর্জাতিক আর্টিস্ট হিসেবেই নিজের দেশকে বিশ্বদরবারে তুলে ধরার আজন্ম স্বপ্ন লালন করি আমি।’ 

মেঘনা আলম স্বপ্ন দেখতে পারেন নিজের দেশের জন্য। নিজের দেশকে ভালোবেসেই মানুষের ভালোবাসায় সিক্ত থাকতে চান তার সু-কর্মের মধ্য দিয়ে। আর সামনের অনাগত দিনগুলোতে এভাবেই তিনি মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় এগিয়ে যেতে চান সাফল্যের স্বর্ণশিখরে আরোহণের তাগিদে জীবনের উদাত্ত আহ্বানে।