Opu Hasnat

আজ ৩০ নভেম্বর বুধবার ২০২২,

বিএনপির বিক্ষোভে সংঘর্ষ, ওসিসহ আহত ২৫ কুমিল্লা

বিএনপির বিক্ষোভে সংঘর্ষ, ওসিসহ আহত ২৫

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতা নিহতের প্রতিবাদে কুমিল্লার নাঙ্গলকোটে বিএনপির বিক্ষোভ মিছিলে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে পুলিশের ওসিসহ ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে স্থানীয় একটি স্কুলের ১৫ জন শিক্ষার্থী রয়েছে। 

বুধবার উপজেলার পৌর এলাকায় বেলা ১১টায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান মেহবুব। 

জানা যায়, বিএনপির সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা ধাওয়া দিলে বিএনপির নেতাকর্মীরাও পাল্টা ধাওয়া করে। এতে উপজেলা বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের কর্মীদের ধাওয়া দিয়ে ওইস্থান থেকে তাড়িয়ে দেয়। পরবর্তীতে আওয়ামী লীগের নেতাকর্মীরা আবার জড়ো হয়। 

বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। কর্মসূচির অনুমতির বিষয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে তাদের। এতে স্থানীয় একটি স্কুলের ১৫ জন শিক্ষার্থীসহ ২৫ জন আহত হয়। এর মধ্যে ৪ জন শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়। আর অপর শিক্ষার্থীরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া ওসিসহ পুলিশের আরও ৫ জন সদস্য আহত হয়েছে। এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উপজেলা বিএনপির সভাপতি নজির আহমেদ ভুঁইয়া বলেন, ‘পুলিশ আমাদের অন্যায়ভাবে লাঠিপেটা করেছে। তাদের সঙ্গে যোগ দেয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এতে আমাদের ১৫ জন কর্মী আহত হয়।’

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সাদেক হোসেন বলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান নেই। বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত হয়ে বিক্ষোভের নামে নৈরাজ্য সৃষ্টি করে। পুলিশ তাদের বাধা দেয়।’

লাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন জানান, আমাদের বেশ কয়েকজন পুলিশবাহিনীর সদস্য আহত হয়েছেন। আমি তাদের চিকিৎসা নিয়ে ব্যস্ত আছি। আমার পায়েও ফ্রেকচার হয়েছে।