Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

জগন্নাথপুরে কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড সুনামগঞ্জ

জগন্নাথপুরে কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কৃষক দুলা মিয়া হত্যা মামলায় ১ জনকে আমৃত্যু এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। সোমবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে আদালতের বিচারক মহি উদ্দিন মুরাদ এ রায় প্রদান করেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, আমরু মিয়া, আব্দুল মন্নাফ, কয়েছ মিয়া, মসকুর মিয়া, নূর হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড ও  একই মামলায় প্রধান আসামী হিরা মিয়াকে আমৃত্যু কারাদন্ড প্রদান করেন আদালতের বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২১ আসামিকে বেকুস খালাস প্রদান দিয়েছেন বিজ্ঞ  আদালতের বিচারক।  

মামলার অবিযোগ সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৪ নভেম্বর তারিখে জেলার জগন্নাথপুর উপজেলার শম্ভুপুর গ্রামের দুলা মিয়ার সঙ্গে  হিরা মিয়া ডোবায় মাছ ধরা নিয়ে বিরোধ চলছিল। ওই দিন সকালে বাড়ির পাশের ডোবায় প্রতিপক্ষ হিরা মিয়ার লোকজন জোরপূর্বক মাছ ধরতে গেলে শুরুতে দুলা মিয়ার সঙ্গে হিরা মিয়ার কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে হিরা মিয়া ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে দুলা মিয়ার লোকজনের উপর হামলা করে। হামলায় দুলা মিয়াসহ ৬ জন গুরুতর আহত হন। গুরুতর আহত দুলা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। এঘটনায় নিহত দুলা মিয়ার চাচা হাজী সফর আলী বাদী হয়ে জগন্নাথপুর থানায় ৩০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে  একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায়

২০১৫ সালে আদালতে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ। পরে আদালত ১৩ জনের স্বাক্ষী গ্রহণ শেষে এরায় ঘোষণা করেন। ঘটনার পর থেকে আজ পর্যন্ত দন্ডপ্রাপ্ত সকল আসামি পলাতক রয়েছেন।   

এ ব্যাপারে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের বিচারে বাদী পক্ষ সন্তুষ প্রকাশ করেছেন। তবে পলাতক আসামীদের গ্রেফতার করে দ্রুত সাজা কার্যকরের আহ্বান জানান তিনি। আসামী পক্ষের আইনজীবী আবুল মজাদ চৌধুরী জানান,  আসমি পক্ষ্য ন্যায় বিচার পায়নি আমরা উচ্চ আদালতে আপিল করবো।