Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

দুর্গাপুরে এতিমদের নিয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত নেত্রকোনা

দুর্গাপুরে এতিমদের নিয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

নেত্রকোনার দুর্গাপুরে বিরিশিরি মাদরাসা‘র এতিম শিক্ষার্থীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বিকেলে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে এ জন্মবার্ষিকী পালিত হয়।

উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি'র আয়োজনে তার বাসভবন চত্ত্বরে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দোয়া মাহফিল পরিচালনা করেন বিরিশিরি বড় মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. বরকত উল্লাহ। এ সময় অন্যদের মধ্যে, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আকরাম আলী মন্ডল, দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আহম্মদ মড়ল, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রাজন শেখ, মো. শাহীন মিয়া, মোঃ সাইফুল ইসলাম সহ বিভিন্ন এলাকা থেকে আগত যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

দোয়া পুর্ব আলোচনায় বক্তারা বলেন, শেখ কামাল শুধু একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও তরুণ রাজনীতিবিদই ছিলেন না, তিনি একজন অপাদমস্তক ক্রীড়াপ্রেমী ও সাংস্কৃতিক সংগঠকও ছিলেন। ছাত্রলীগের একজন সক্রিয়, আদর্শবাদী একনিষ্ঠ কর্মী হিসেবে বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা, ১১ দফা আন্দোলন, অসহযোগ আন্দোলন এবং ঊনসত্তরের গণঅভ্যুত্থানসহ প্রতিটি আন্দোলন-সংগ্রামে শহিদ শেখ কামাল সক্রিয়ভাবে অংশ নিয়ে আশেপাশের সবাইকে উদ্দীপ্ত করেছেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের শেখ কামাল এর জীবন থেকে শিক্ষা নেয়ার আহবান জানানো হয়।