Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

এসডিজি বিষয়ক জাতীয় ওয়ার্কশপ অনুষ্ঠিত সংগঠন

এসডিজি বিষয়ক জাতীয় ওয়ার্কশপ অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটস এর পরিচালনা এবং স্পেশাল ইভেন্টস বিভাগের ব্যবস্থাপনায় সোমবার (১৮ জুলাই ২০২২) জাতীয় সদর দফতরের শামস হলে এসডিজি বিষয়ক জাতীয় ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কমিশনার (ভূ-সম্পত্তি) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্পেশাল ইভেন্টস বিভাগের জাতীয় উপ কমিশনার ডা. মোহাম্মদ শাহরিয়ার রহমান। সভাপতির বক্তব্য রাখেন স্পেশাল ইভেন্টস বিভাগের জাতীয় কমিশনার ও মাইক্রো ক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মোঃ ফসিউল্লাহ।

ওয়ার্কশপে এসডিজি ও বাংলাদেশ স্কাউটস বিষয়ে সেশন গ্রহণ করেন পরিচালক (প্রশাসন) মোঃ রুহুল আমিন, এসডিজি বাস্তবায়ন ও বাংলাদেশ স্কাউটস বিষয়ক সেশন গ্রহণ করেন অতিরিক্ত সচিব (পিআরএল) এবং পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের প্রাক্তন প্রধান মোঃ মফিদুল ইসলাম। ওয়ার্কশপে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ -এর চেয়ারম্যান পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারী। মুক্ত আলাচেনার মাধ্যমে এসডিজি বিষয়ক জাতীয় ওয়ার্কশপ সমাপ্ত হয়।

এসডিজি বিষয়ক জাতীয় ওয়ার্কশপে জাতীয়ক মিশনার, জাতীয় উপ কমিশনার, বিভিন্ন পর্যায়ের স্কাউট নেতৃবৃন্দ, প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভস এবং রোভার স্কাউটরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের অন্যান্য খবর