Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় নিহত ১, আহত ১৫ মুন্সিগঞ্জ

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় নিহত ১, আহত ১৫

মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে স্বাধীন পরিবহনের বাসের ধাক্কায় ১ জন নিহত ও দুই বাসের অন্তত ১৫ জন আহত হয়েছেন। সোমবার (১১ জুলাই) দুপুর ১ টার দিকে উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বেজগাঁও বাসস্ট্যান্ডে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক গাংচিল পরিবহনের যাত্রী সুমন (১৫)-কে মৃত ঘোষনা করেন। 

নিহত সুমন পটুয়াখালী জেলার আলাউদ্দিনের ছেলে। তারা স্ব-পরিবারে বর্তমানে ঢাকার আমিন বাজার এলাকায় বসবাস করে। স্বাধীন পরিবহনে থাকা আহত যাত্রী ফাহিম (২০) নড়াইল জেলার বাহির গ্রাম এলাকার হিরুক মোল্লার ছেলে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে গাংচিল পরিবহনের যাত্রীবাহী বাস নং- ঢাকা মেট্রো ব-১৪-৬৩৫৯ ঢাকা থেকে মাওয়ার উদ্দেশে যাওয়ার সময় বেজগাঁও বাসট্যান্ডে যাত্রী উঠা নামার জন্য দাড়ালে পিছনে মাওয়াগামী স্বাধীন পরিবহনের যাত্রীবাহী বাস নং- ঢাকা মেট্রো ব-১৪-৮১৯৯ এর চালক দ্রুত গতিতে বাস চালিয়ে নিয়ন্ত্রন হারিয়ে গাংচিল পরিবহনকে পিছন থেকে সজোড়ে ধাক্কা দিলে বাসের পিছনের অংশ ও স্বাধীন বা‌সের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং গাংচিল পরিবহনে থাকা ১০জন ও স্বাধীন পরিবহনে থাকা হেলপাড়সহ ৫ জন যাত্রী গুরুত্বর আহত হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে গাংচিল বাসে চাপা পড়ে থাকা যাত্রী সুমন ও স্বাধীন ব‌া‌সের যাত্রী ফাহিমকে উদ্ধার করে চিকিৎসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সুমনকে মৃত ঘোষনা করেন। অন্যান্য আহত যাত্রীরা চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে গিয়ে ভর্তি হন। এ দুর্ঘটনার ফলে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে প্রায় ঘন্টাব্যাপী দীর্ঘ যানজটের কারনে যাত্রীরা আটকা পড়ে থাকে। পরে পুলিশ এসে নিয়ন্ত্রনের ফলে বাস চলাচল স্বাভাবিক হয়।

আহত ফাহিম বলেন, আমি মিরপুর থেকে বাড়ী উদ্দেশে রওয়ানা হয়ে স্বাধীন বাসের ইঞ্জিনের সামনে বসি। চালক দ্রুত বাস চালিয়ে দাড়ানো থাকা গাংচিল বাসকে মেরে দেয়।

শ্রীনগর ফায়ার স্টেশনের উদ্ধার কর্মী শাহ-আলম বলেন আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে চিকিৎসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষনা করেন।