Opu Hasnat

আজ ৭ ডিসেম্বর বুধবার ২০২২,

চট্টগ্রামে বিএসটিআই এর মোবাইল কোর্টে তিন প্রতিষ্ঠানকে জরিমানা, মামলা চট্টগ্রাম

চট্টগ্রামে বিএসটিআই এর মোবাইল কোর্টে তিন প্রতিষ্ঠানকে জরিমানা, মামলা

চট্টগ্রামের লোহাগাড়ায় বিএসটিআই পরিচালিত মোবাইল কোর্টে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেই সাথে মামলা দায়েরও করা হয়। পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে বৃহস্পতিবার (২৬ মে) এই কোর্ট পরিচালনা করা হয়। 

উক্ত মোবাইল কোর্টে মেসার্স নিউ আর এস ফুড প্রোডাক্টসকে বিএসটিআই এর লাইসেন্সের বিষয়ে মিথ্যা তথ্য প্রদান করায় 'বিএসটিআই আইন, ২০১৮' অনুযায়ী  একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। এবং মেসার্স জেরিন অটো রাইস মিলকে ব্যবহৃত ওজনযন্ত্রে ভেরিফিকেশন সনদ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া মেসার্স এম এস টি এন্টারপ্রাইজকে বিএসটিআই এর লাইসেন্স ব্যতীত ফুল নাইট তুলসী পাতা,  লামিয়া নিমপাতা, নাইট হর্স প্রভৃতি ব্র্যান্ডের মশার কয়েল পণ্য অবৈধভাবে বাজারজাতকরণের অপরাধে এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত পণ্য বিক্রয় করায়  ‘ওজন ও পরিমাপ মানদন্ড ও আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৫,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

তবে এসময় মেসার্স এম এ হাকিম চৌধুরী ফিলিং স্টেশন, পদুয়া, লোহাগাড়া, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটির ডিসপেনসিং ইউনিটগুলো পরীক্ষা করে মাপে সঠিক পাওয়া যায়। 

মোবাইল কোর্টটি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ শাহজাহান, সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা মো: শহীদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) অংশগ্রহণ করেন।