Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বাগেরহাটে ভূমি সেবার মান বিষয়ে গণশুনানি বাগেরহাট

বাগেরহাটে ভূমি সেবার মান বিষয়ে গণশুনানি

বাগেরহাটে স্থানীয় পর্যায়ে ভূমি সেবার স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। এ্যাকশন এইড বাংলাদেশের সহযোগীতায় বাঁধন মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বুধবার (২৫ মে) বিকালে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদ প্রঙ্গনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। 

বাগেরহাট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিবি করিমুন্নেছার সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসাবে যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেগ এমদাদুল হক বাচ্চু। 

এছাড়াও অনুষ্ঠানে বাঁধনের (এ,ফর,টি) প্রকল্পের সমন্বয়কারী খন্দোকার মুশফিকুল ইসলাম, প্রকল্প অফিসার সানিসহ স্থানীয় ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাঁধনের একশন ফর ট্রান্সফরমেশন (এ,ফর,টি) প্রকল্পের সমন্বয়কারী খন্দোকার মুশফিকুল ইসলাম বলেন, স্থানীয় পর্যায়ে ভূমি সেবার স্বচ্ছতা ও জবাবদিহিতা হচ্ছে আমাদের এ গণশুনানির মূল উদ্দেশ্যো। এই গণশুনানির মাধ্যমে শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল ভূমি সেবা নিশ্চিত হবে। সাধারন মানুষ কোন প্রকার ভোগান্তি বা হয়রানীর তাদের সেবা পাবে। এছাড়া দালাল ও ঘুষখোরদের দৌরাত্ব বন্ধে এই গণশুনানি সহায়ক ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

পরে সদর নির্বাহী কর্মকর্তা আগত  মানুষের ভ্থমি সংক্রান্ত বিভিন্ সমস্যার কথা শোনেন এবং সমাধানের বিষয়ে পদক্ষেপ গ্রহন করার জন্য সদও এসিল্যান্ডকে নির্দেশনা প্রদান করেন।

এই বিভাগের অন্যান্য খবর