Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে কার্গোর ধাক্কায় নৌকার মাঝি নিহত বাগেরহাট

মোরেলগঞ্জে কার্গোর ধাক্কায় নৌকার মাঝি নিহত

বাগেরহাটের মোরেলগঞ্জের  ঘষিয়াখালী এলাকায়  মোংলা-ঘষিয়াখালী  নৌ রুটে পন্যবাহী কার্গোর ধাক্কায় ফারুক হোসেন (৫৫) খলিফা নামে এক নৌকার মাঝি নিহত হয়েছেন।

সোমবার (২৩ মে) সকাল সাড়ে ৮ টায় পশুর নদীর ঘষিয়াখালী নামক স্থানে এমভি কাজী সোনিয়া-১ নামের পণ্যবাহী কার্গোর ধাক্কায় এই দূর্ঘটনা ঘটে। এ ঘটনায় কার্গো এবং কার্গোর মাস্টারসহ ১১ জনকে আটক করেছে ঘষিয়াখালী নৌ পুলিশ। 

নিহত ফারুক হোসেন খলিফা মোরেলগঞ্জ উপজেলার ঘষিয়াখালী গুচ্ছগ্রামের আলকাস হোসেনের ছেলে। ফারুক হোসেন ওই নদীতে খেয়া পারাপারের মাঝি ছিলেন। 

প্রত্যক্ষদর্শীরা জনান, প্রতিদিনের মত সোমবার ভোরে ফারুক হোসেন নৌকা চালাতে যান। সকাল  সাড়ে ৮ টার দিকে টার্মিনালে নৌকা বেঁধে খাবার খাচ্ছিলেন তিনি। দুটি জাহাজ পাশাপাশি  যাওয়ার  সময়   এমভি কাজী সোনিয়া-১ নামের জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে টার্মিনালের উপর উঠে যায়। এতে টার্মিনালের পাশে থাকা লোহার পিলার ভেঙ্গে পড়ে পিলারের চাপায় ফারুক হোসেন ঘটনাস্থলে মারা যায়। এতে ফারুকের একটি হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ফারুকের নৌকাটিও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছেন ফারুক হোসেনের স্ত্রী জাহানারা বেগম।

জাহানারা বেগম বলেন, স্বামীর  সাথে আয়ের একমাত্র সম্বল নৌকাটিও শেষ হয়ে গেল আমাদের। ফলে ৪ কন্যা  ও ১ টি ছেলে নিয়ে সংসার নিয়ে বিপাকে পড়েছেন স্ত্রী জাহানারা বেগম।  তিনি হত্যাকারীদের সঠিক বিচার দাবি  করেন।

ঘষিয়াখালী নৌ পুলিশ ফারির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ শরিফুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আমরা কার্গো এবং কার্গোর মাস্টারসহ ১১জনকে আটক করেছি। এঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।