Opu Hasnat

আজ ২৯ জুন বুধবার ২০২২,

রাজবাড়ীতে অনুমোদন বিহীন ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী রাজবাড়ী

রাজবাড়ীতে অনুমোদন বিহীন ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী

রাজবাড়ী শহরের রাবেয়া টাওয়ারের আবাসিক ভবনে রাজবাড়ী সেন্টাল হাসপাতাল নামে অনুমোদন ও রেজিষ্ট্রেশন বিহীন ক্লিনিক পরিচালনা করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাজবাড়ী বেসরকারী ক্লিনিক, ডায়াগণস্টিক ও ডেন্টাল মালিক সমিতির সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত অভিযোগপত্র স্বাস্থ্যমন্ত্রী সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছেন।

রাজবাড়ী বেসরকারী ক্লিনিক, ডায়াগণস্টিক ও ডেন্টাল মালিক সমিতির সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত ও সাধারণ সম্পাদক নূরুল হক স্বাক্ষরিত ওই অভিযোগপত্রে বলেন, রাজবাড়ী শহরের প্রাণকেন্দ্র বড়পুল রাবেয়া টাওয়ারে জনৈক ব্যক্তি রাজবাড়ী সেন্টাল হাসপাতাল প্রথম-তৃতীয় তলায় পরিচালনা করে আসছে। যার কোন অনুমোদন বা রেজিষ্ট্রেশন নেই। যে কারণে ভবনের অন্যান্য তলায় ৫০টির উপর পরিবার মারাত্বক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে। ভবনের বাসিন্ধারা বিভিন্ন সময় হাসপাতাল র্কর্তপক্ষকে অভিযোগ দেওয়া সত্বেও কোন কর্ণপাত করছে না তারা। ভবনের বাসিন্দারা রাজবাড়ী বেসরকারী ক্লিনিক, ডায়াগণস্টিক ও ডেন্টাল মালিক সমিতির নিকট অভিযোগ করলে খতিয়ে দেখা যায় হাসপাতালটির কোন কাগজপত্র নেই। তাই ভবনসহ আশপাশের লোকজনের স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি চিন্তা করে হাসপাতালটি দ্রুত সময়ের মধ্যে বন্ধ ও প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবী জানাচ্ছি।

লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে রাজবাড়ী বেসরকারী ক্লিনিক, ডায়াগণস্টিক ও ডেন্টাল মালিক সমিতির সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত বলেন, আমরা অবৈধ কোন হাসপাতালের দায় নিবো না। যে কারণে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ প্রদান করেছি।