Opu Hasnat

আজ ২১ মে শনিবার ২০২২,

দৌলতদিয়া ঘাটে ৮ কিলোমিটার যানজট রাজবাড়ী

দৌলতদিয়া ঘাটে ৮ কিলোমিটার যানজট

দেশের গুরুত্বপূর্ণ ও প্রধান নৌরুট দৌলতদিয়া পাটুরিয়ার দৌলতদিয়া অংশে শনিবার ভোর থেকে যানজট ছিলো দীর্ঘ। বেলা বারার সাথে সাথে বাড়তে থাকে মানুষের ভোগান্তি ও জানজট। শনিবার বিকেল সাড়ে ৩ টার সময় ঢাকা- খুলনা মহা সড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে জমিদার ব্রীজ পর্যন্ত অন্তত আট কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরে সহস্রাধিক যানবাহন। প্রচন্ড গরমে ভোগান্তিতে পরে যাত্রিরা।

সরেজমিনে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখাযায়, ভোগান্তির যেন শেষ নেই। ঈদ আনন্দ করতে বাড়ি আসা মানুষেরা ঈদ শেষে মুখে মলিন তানিয়ে আবার কর্মস্থলে ফিরছেন। ফেরিতে ৭ থেকে ৮ ঘন্টা বসে থেকে কোন উপায় না দেখে ব্যাগ ও অন্যন্য সরঞ্জাম নিয়ে পায়ে হেটেই ফেরি ঘাটে রওনা দিয়েছেন।

দৌলতদিয়া নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ জাকির হোসেন পিপিএম বলেন, শিমুলিয়া- মাঝিরকান্দি নৌরুটে নিরাপত্তার স্বার্থে ফেরি কম চালানো। ওই নৌরুটে যানবাহনগুলো এই নৌরুটে আসা আবার ছুটি শেষ যে কারনে ঘাটে জানজটের তৈরি হয়েছে। তবে ঘাট এলাকার পরিবেশ ভালো রাখতে জেলা পুলিশ পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন ও নৌ পুলিশ ২৫ জন সদস্য ঘাট এলাকায় মোতায়েন করেছে।  

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক (বানিজ্য) মোঃ শিহাব উদ্দিন জানান এই ঈদে যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২১ টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। ঈদের ছুটি শেষ রবিবার থেকে পুরোদমে খুলবে অফিস আদালত তাই মানুষ হুমরি খেয়ে ঘাটে পরেছে।  জানজট থেকে যাত্রি দুর্ভোগের কথা চিন্তা করে ছোট প্রাইভেটকার ও যাত্রিবাসকে অগ্রাধীকার দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।