Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

ছাতকে পরিবার পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষন সুনামগঞ্জ

ছাতকে পরিবার পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষন

সুনামগঞ্জের ছাতকে জাইকার সহযোগিতায় পরিবার পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষন শুরু হয়েছে। স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় গর্ভবতী মায়েদের গর্ভকালীন সেবা, প্রাতিষ্ঠানিক ডেলিভারি সেবা এবং প্রসব পরর্বতী সেবা ও পরিবার পরিকল্পনা যা এসডিজি লক্ষ মাত্রা অর্জনে মাতৃ মৃত্যু কমিয়ে প্রাতিষ্ঠানিক প্রসবের গুরুত্ব সম্পর্কে সচেতনতামূলক প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান।

রোববার সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী রাজিব মোস্তফার সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

এসময় সভায় উপস্থিত ছিলেন ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারি সাকির আমিন, স্বাগত বক্তব্য রাখেন জাইকার উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর দেবাশীষ রায়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের উচ্চ মান সহকারী ও লোকনাথ আশ্রমের সভাপতি অরুণ অধিকারী, প্রশিক্ষনার্থী পরিবার পরিকল্পনা পরিদর্শক সিন্টু কুমার দাস প্রমূখ।

এ ছাড়া উপজেলার নানা স্থরের স্বাস্থ্য কর্মি গন প্রশিক্ষনে উপস্থিত ছিলেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সংক্রান্ত স্থায়ী কমিটি ও জাপান ইন্টারন্যাশনাল অপারেশন  এজেন্সি (জাইকা) সহযোগিতায় এবং উপজেলা পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠানটি বাস্তবায়ন করা হয়েছে।

 

এই বিভাগের অন্যান্য খবর