Opu Hasnat

আজ ২১ মে শনিবার ২০২২,

পরীক্ষা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের ঘোষণা কুমিল্লা

পরীক্ষা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের ঘোষণা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সব পরীক্ষা না নেওয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কুমিল্লার কলেজগুলোর শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টায় কুমিল্লার কান্দিরপাড়ে আয়োজিত এক মানববন্ধন থেকে পরীক্ষা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ফয়সাল আহমেদ ও মেহেদী হাসানের নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা সরকারি মহিলা কলেজসহ কুমিল্লার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

শিক্ষার্থীরা ঘোষণা দেন- যদি আগামী ৩০ তারিখের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত করা পরীক্ষাগুলোর রুটিন না দেওয়া হয় তাহলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

এ সময় শিক্ষার্থীরা আরও বলেন, ২৯ জানুয়ারির দ্বিতীয় বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়াও স্থগিত করা হয়েছে চতুর্থ বর্ষের তিনটি পরীক্ষা। যেটি সম্পূর্ণ অযৌক্তিক। কারণ দেশে শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া সবই চলে। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে আমাদের পরীক্ষা নেওয়া হোক। তা না হলে ১৫দিন লকডাউনের কথা বলে ১৫ মাস লকডাউন করে রাখবে। আর আমরা হয়ে যাবো আদু ভাই, আমরা তা চাই না। আমরা কুমিল্লার ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হয়েছি। ৩০ জানুয়ারির মধ্যে যদি আমাদের পরীক্ষা নেওয়ার নতুন রুটিন প্রকাশ না করে তা হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করবো।