Opu Hasnat

আজ ২৪ জানুয়ারী সোমবার ২০২২,

স্বাধীনতার ৫০ বছরেও পাকা হয়নি একটি গ্রামের ৯০০মিটার রাস্তা! নাটোর

স্বাধীনতার ৫০ বছরেও পাকা হয়নি একটি গ্রামের ৯০০মিটার রাস্তা!

স্বাধীনতার ৫০ বছরেও পাকা হয়নি নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ি ইউনিয়নের কেচুয়াকোড়া (টলটলি পাড়া) গ্রামের ৯০০ মিটার রাস্তা নির্বাচন আসে, নির্বাচন যায়, নির্বাচিত হয় জন প্রতিনিধি কিন্তু ভাগ্যের পরিবর্তন হয় না বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কেচুয়াকোড়া গ্রামের প্রায় হাজারো মানুষের। এই গ্রামের সংযোগস্থলের মাত্র ৯০০ মিটার কাঁচা রাস্তা পাকা হওয়ার জন্য গ্রামবাসী অপেক্ষা করছে দশকের পর দশক।

সরেজমিনে দেখা যায়, কেচুয়াকোড়া-কায়েমকোলা কাঁচা সড়কটির ওপর এ গ্রামের লোকজন নির্ভরশীল। এলাকার লোকজন এ সড়ক দিয়েই যাতায়াত করছেন। শুধু তাই নয় ওই এলাকার স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীরাও এ সড়কের ওপর নিভর্রশীল। এলাকার কৃষকরা তাদের উৎপাদিত ধান-পাটসহ অন্যান্য পণ্য বাজারজাত করতে এ সড়ক দিয়েই বিভিন্ন স্থানে নিয়ে যায়। ফলে কৃষকরা ধানসহ অন্যান্য পণ্য বাজারজাত করতে যানবাহন খরচ বাড়ছে ও কষ্টের সঙ্গে যাতায়াত করতে হচ্ছে।

স্থানীয় গ্রামবাসী অনেকেই জানান, নির্বাচিত জন প্রতিনিধিরা নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দেন নির্বাচিত হওয়ার পর তা ভুলে যান। কেউ কথা রাখে নি। কিন্তু নির্বাচন চলে গেলে এই রাস্তা ও এলাকাবাসীর দুর্দশার কথা কারোই মনে থাকেনা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন চলাচলরত সাধারণ মানুষ। ফলে এই গ্রামের প্রায় দশ হাজার মানুষ নানা দূর্ভোগ আর দুর্যোগকে সঙ্গী করে মানবেতর জীবন যাপন করছেন এই কাঁচা রাস্তাটি দিয়ে।