Opu Hasnat

আজ ২১ মে শনিবার ২০২২,

জাতিসংঘে সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ বাংলাদেশ : সেনাপ্রধান নড়াইল

জাতিসংঘে সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ বাংলাদেশ : সেনাপ্রধান

জাতিসংঘে সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ বাংলাদেশ। এ অর্জন আমাদের পেশাদারিত্বের কারনেই সম্বভ হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী তার সক্ষমতার জায়গায় পৌঁছানোর জন্য কাজ করছে। মঙ্গলবার (৪ জানুয়ারী) সাড়ে ১১টার সময় নড়াইলের লোহাগড়া উপজেলার করফা প্রাইমারি স্কুল মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর সার্বিক দিকনির্দেশনা, প্রয়োজনীয় সহায়তায় সেনাবাহিনী যুগউপযোগী হতে পারছে বলেও মন্তব্য করেন সেনাবাহিনীপ্রধান  জেনারেল শফিউদ্দিন আহম্মেদ।

অনুষ্ঠানের শুরুতে নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষে সেনা প্রধানকে ফুলেল শুভেচ্ছা জানান লোহাগড়া পৌর-মেয়র সৈয়দ মসিয়ূর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।  শীতবস্ত্র বিতরণ শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রেল প্রজেক্ট ও মধুমতি আর্মি ক্যাম্প পরিদর্শন করেন।

এছাড়া করফা গ্রামে ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এ সময় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক এবং কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট মেজর জেনারেল এফএম জাহিদ হোসেনসহ সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী কম্বল বিতরণের পাশাপাশি চিকিৎসা সেবা ও সহায়তা দিচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বলিষ্ঠ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে যাচ্ছে।

রেল সেতু প্রকল্প সম্পর্কে প্রধান অতিথি বলেন, রেল প্রজেক্টটি সেনাবাহিনী দেখাশোনা করছে। গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ে কাজটি শেষ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।