Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ছাতকে এনাম হত্যারীদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন সুনামগঞ্জ

ছাতকে এনাম হত্যারীদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন

সুনামগঞ্জের ছাতকে মোস্তফা আনোয়ার এনাম হত্যাকারীদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা গোবিন্দগঞ্জস্থ নগর ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত মোস্তফা আনোয়ার এনাম এর ছোট ভাই মো. মোস্তফা জুবায়ের। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৩ মে ২০২১ তার ভাই মোস্তফা আনোয়ার এনামকে বসত বাড়ীতে প্রবেশ করে পূর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র-সস্ত্র, রামদা লোহার রড, পাইপ ও লাঠি ইত্যাদি দিয়ে আঘাত করে নির্মম ভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের ঘটনায় মো. মোস্তফা জুবায়ের বাদী হয়ে ছাতক থানায় মামলা নং ১৯/২০২১ দায়ের করা হয়। এতে মো. দবির মিয়া, লাভলি বেগম আসমা, সিহাব মিয়াসহ ১০ জনকে আসামী করা হয়।

এই মামলার প্রধান আসামী মো. দবির মিয়া কারাগারে রয়েছেন। কিন্ত সিহাব মিয়া, আল শরিফ মিশু এখনো পলাতক রয়েছেন। অন্য আসামীরা মুক্ত জামিনে। আসামীরা জামিনে মুক্ত হয়ে দায়েরী মামলা প্রত্যাহারের জন্য অব্যাহত হুমকি-ধমকি দিয়ে আসছে। মামলার প্রধান আসামী দবির মিয়া  দায়রা জজ আদালত সুনামগঞ্জে মিস কেইস নং ১৩৩৯/২১ ইং দায়ের করেন। আগামী ২৭ ডিসেম্বর মিস কেইসের শুনানী অনুষ্ঠিত হবে। এমতাবস্থায় প্রধান আসামী  মো. দবির মিয়াও জামিনে মুক্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, মোস্তফা আনোয়ার এনাম হত্যা মামলা দ্রুত ন্যায় বিচারে নেওয়ার জন্য আইন মন্ত্রী, এ্যাটর্নি জেনারেল বরাবর লিখিত আবেদন করেছি আসামীরা অত্যন্ত প্রভাবশালী। অর্থ ও পেশি শক্তি প্রয়োগে ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত করার সকল অপচেষ্টা অব্যাহত রেখেছে। লিখিত বক্তব্যে তিনি বলেন, মামলাটি দ্রুত ন্যায় বিচারে নেওয়া ও আসামীদের জেল হাজতে প্রেরণসহ ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপনের দাবি জানাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় আইনমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করা হয়।  

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, নিহত মোস্তফা আনোয়ার এনাম এর স্ত্রী শামীমা বেগম রানা, মেয়ে ইসরাত জাহান, ভাই মোস্তফা দিলোয়ার পারভেজ।

 

এই বিভাগের অন্যান্য খবর