Opu Hasnat

আজ ২৪ জানুয়ারী সোমবার ২০২২,

রাজবাড়ীর দুই উপজেলায় ১৪ ইউনিয়ন পরিষদের ভোট কাল রাজবাড়ী

রাজবাড়ীর দুই উপজেলায় ১৪ ইউনিয়ন পরিষদের ভোট কাল

রবিবার রাজবাড়ী জেলার কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরআগে এই নির্বাচনকে সামনে রেখে সব ধরনের প্রস্তুুতি গ্রহন করে নির্বাচন কমিশন।

রাজবাড়ী জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান জানান, তৃতীয়ধাপে রাজবাড়ী জেলার কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার ১৪ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যেহেতু প্রতিটি কেন্দ্র উপজেলা থেকে কাছাকাছি রয়েছে তাই শনিবার বিকেলের মধ্যেই নির্বাচনী সরঞ্জাম বুঝে নিয়েছেন রিটানিং কর্মকর্তা ও প্রিজাইডিং কর্মকর্তারা।

তৃতীয় ধাপের এই নির্বাচনে কালুখালী উপজেলার ৭ টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ২৫ জন, সংরক্ষিত সদস্য হিসেবে ৭৫ জন ও সাধারন সদস্য হিসেবে ২৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিা করছে। এতে মোট ১ লক্ষ ২৬ হাজার, ৯৯৮ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবে।

এছাড়াও বালিয়াকান্দি উপজেলার ৭ টি ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে ২৮ জন, সংরক্ষিত সদস্য হিসেবে ৭১ জন ও সাধারন সদস্য হিসেবে ২২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এতে মোট ১ লক্ষ ৬৯ হাজার ৫৮৪ জন ভোট তাদের ভোটাধীকার প্রয়োগ করবে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন জানান, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। দুটি উপজেলায় ১৪ টি ইউনিয়নের জন্য অন্তত ৬ শত পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও ভ্র্যাম্যমান টিম হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনছার সদস্য ও বিজিবি সদস্যরা কাজ করবে।

 

এই বিভাগের অন্যান্য খবর